Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সাংবাদিকদের করা অনুরোধ রাখলেন না তৈমূর, দেখিয়েছেন হাতের শাহাদাত আঙুল

সাংবাদিকদের করা অনুরোধ রাখলেন না তৈমূর, দেখিয়েছেন হাতের শাহাদাত আঙুল

আজ অনুষ্ঠিত হচ্ছে নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন। এই নির্বাচনে আলোচনার শীর্ষ স্থানে রয়েছেন আওয়ামীলীগ দলের মনোনীত প্রার্থী আইভী এবং স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। তারা দুজনেই নিজেদের জয় নিয়ে বেশ আশাবাদী। তবে সাংবাদিকদের নানা প্রশ্নের সম্মুখীন হয়েছেন তৈমূর। এসময় তাকে বিজয় চিহ্ন দেখানোর অনুরোধ করলে তিনি ‘ভি’ চিহ্ন না দেখিয়ে হাতের শাহাদাত আঙুল দেখালেন।

সব নির্বাচনে ভোট দেওয়ার পর সম্ভাব্য প্রার্থীদের ‘ভি’ বিজয় চিহ্ন দেখাতে দেখা যায়। কখনও প্রার্থীরা নিজেরাই করেন, কখনও মিডিয়া কর্মীদের অনুরোধে। বিশেষ করে বিজয়ী হলে গণমাধ্যমে এ ছবি প্রকাশিত হয়। তবে সাংবাদিকদের বারবার অনুরোধের পরও নারায়ণগঞ্জ নির্বাচনে মেয়র পদপ্রার্থী তৈমুর আলম খন্দকার জয়ের কোনো লক্ষণ দেখাতে পারেননি। ‘ভি’ বিজয় চিহ্ন না দেখালেও শাহাদাতের আঙুল দেখিয়েছেন। যা মূলত আন্দোলন-সংগ্রামের ছোঁয়া দেয়! রোববার নারায়ণগঞ্জ শহরে ভোট দিয়েছেন হাতি-ব্র্যান্ডের মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে তার লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। বিজয়ী হলে এই দুজনের একজন হবেন এটা খুবই নিশ্চিত। এ কারণে ভোট দেওয়ার পর গণমাধ্যমকর্মীরা তৈমুর আলমকে ‘ভি’ চিহ্ন দেখাতে বলেন।

সাংবাদিকরা অনড় থাকলেও তাতে রাজি হননি তৈমুর। স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর এক পর্যায়ে বিজয়ের জন্য ‘ভি’ প্রদর্শন না করে এক আঙুলে ‘সংগ্রামের’ প্রতীক ফ্ল্যাশ করেন। মিডিয়া তাকে “ভি” চিহ্ন দেখানোর জন্য বারবার অনুরোধ করা সত্ত্বেও তিনি রাজি হননি। তিনি বারবার মাথা নেড়ে ‘ভি’ চিহ্ন দেখাতে অস্বীকার করেন।এক পর্যায়ে তিনি তার তর্জনী তুলে ‘সংগ্রামের চিহ্ন’ দেখান। পরে উভয় হাত তুলে দোয়া করেন। সকালে নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদরাসায় ভোট দেওয়ার পর তিনি এমন লক্ষণ দেখান। ভোট দেওয়ার পর জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তৈমুর আলম খন্দকার বলেন, বর্তমানে পরিবেশ ভালো। পরিবেশ নিয়ে শেষ কথা বলা যাবে ভোটের পর। তৈমুর আলম খন্দকারের অভিযোগ, সে সময় সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎ কেন্দ্র কেন্দ্র থেকে তার এজেন্টকে উচ্ছেদ করা হয়।

এই নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনের মধ্যে দিয়ে বর্তমান নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা কমিশনারদের সকল কার্য সমাপ্ত হচ্ছে। এক্ষেত্রে এই নির্বাচনে বিভিন্ন নেতাকর্মীদের মত নির্বাচন কমিশনাররাও সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *