Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নাসিক নির্বাচন পরিদর্শন শেষে বিদায়লগ্নে নিজের শেষ ইচ্ছার কথা জানালেন মাহবুব তালুকদার

নাসিক নির্বাচন পরিদর্শন শেষে বিদায়লগ্নে নিজের শেষ ইচ্ছার কথা জানালেন মাহবুব তালুকদার

সম্প্রতি বাংলাদেশের নির্বাচন কমিশন নিয়ে চলছে বেশ কিছুদিন আলোচনা-সমালোচনা। যে কারণে নির্বাচন কমিশন গঠন এখন বাংলাদেশে বিতরকের মুখে। এরই মাঝে চাঞ্চল্যকর এক বক্তব্য দিয়ে আলোচনার শীর্ষে এখন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। পরিদর্শন করতে গেলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ব্যবস্থাপনা। এখানে যেয়ে মন্তব্য করলেন তিনি নানান বিষয় নিয়ে, আর সাথে সাথেই আলোচনার শীর্ষে। বিদায় বেলায় তিনি একটা সুষ্ঠু নির্বাচন দেখতে চান।

নারায়ণগঞ্জ নির্বাচন পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তবে নির্বাচনী পরিস্থিতি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি। উপস্থিত সাংবাদিকরা তাকে বিভিন্ন প্রশ্ন করলেও তিনি বারবার ‘আমি কিছু বলতে চাই না’ বলে এড়িয়ে যান। তবে মাহবুব তালুকদার বলেন, তিনি একটি ভালো নির্বাচন দেখতে চান। তিনি বলেন, “আমি শহরের কেন্দ্রস্থলে এসেছি কারণ আমি বিদায়ী পার্টিতে একটি ভাল পছন্দ দেখতে চাই।”

এমনকি নির্বাচনের নিরাপত্তা ও নির্বাচনের সাধারণ পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি কোনো উত্তর না দিয়ে একই জবাব দেন।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের একাধিক কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে, এখন পর্যন্ত কোনো বিরূপ ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল পর্যন্ত নির্বাচনী অংশগ্রহণ ছিল ভালোভাবে লক্ষ করা গেছে। তবে ভোট আসতে অনেক সময় লাগছে। ইভিএম থাকলেও কেন এত সময় লাগছে তার সদুত্তর দিতে পারেননি দায়িত্বরত কর্মকর্তারা। এর জন্য তারা ভোটারদের অনভিজ্ঞতাকে দায়ী করছেন।

তবে ভোটাররা স্বীকার করছেন, ইভিএমের পর প্রথমবারের মতো ভোটাররা বুঝতে পারছেন না। প্রক্রিয়া বুঝতে এবং ভোট দিতে সময় লাগে। মহিলা ভোটারদের ভোট দেওয়ার জন্য বেশি সময় পাওয়ার আরেকটি কারণ হল আঙ্গুলের ছাপের সমস্যা।

এছাড়াও মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়ায় মোবাইল ফোন পাঠাতে ও ভোট সম্পন্ন করতে সময় লাগছে। তবে সব কেন্দ্রে তা হচ্ছে না। কয়েকটি কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করা হচ্ছে।

তবে কিছুদিন আগে স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম তার এক কর্মীকে গ্রেপ্তারের নিন্দা জানান।

নতুন নতুন নিয়ম নির্বাচনের যেটা ভোগান্তিতে ফেলছে ভোটারদেরকে। তবে নতুন নিয়ম নিয়ে খুশি অনেক ভোটাররাই। সুষ্ঠু ভোটের জন্য এমন অভিনব পদ্ধতি সুষ্ঠু ভোট গ্রহণে সুবিধাজনক মনে মনে করছেন বিশ্লেষকরা। তবে নির্বাচন কমিশন গঠন নিয়ে নানা বিধ বিতর্কে জড়ানোর কারণে কিছুটা সমালোচনার মুখে মাহবুব তালুকদার। তারি মাঝে এমন মন্তব্য কিছুটা হাসি রহস্যের মুখে ঠেলে দিয়েছে তাকে। তবে কেন্দ্রে কোথাও কোনো সহিংসতার খবর এখনও পাওয়া যায়নি। জানামতে সুষ্ঠু নির্বাচন চলছে।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *