Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি আমাদের ওপর এত অত্যাচার করছেন কেন : তৈমূর

প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি আমাদের ওপর এত অত্যাচার করছেন কেন : তৈমূর

নাসিক সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সারা দেশ ব্যাপি চলছে আলোচনা। সেখানকার ২ প্রতিদ্ধন্দী আইভী এবং তৈমূর তুমুল জনপ্রীয়তার সাথে হচ্ছে তুমুল প্রতিযোগিতা। কেও যেন কারো থেকে কম নাই কোন অংশে। বক্তব্য রাখছেন বিভিন্ন সময় বিভিন্ন বিষয় নিয়ে। অভিযোগ ও করছেন ২ জনেই নানান একম। সম্প্রতি তৈমূর আলম অভিযোগ করেছেন তিনি বিরোধী দলের হওয়ায় গ্রেফতার করা হচ্ছে তার দলের লোকেদের। তবে সাথে জানিয়েছেন মাঠ তিনি ছাড়বেন না, ভোটে জীতবেন লক্ষাধিক ভোটে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, আমি প্রচারণা করছি না, সংবাদ সম্মেলন করছি। আমি ভোট দিতে চাইনি। আমার ঘরে আগুন লাগলে আমি কথা বলব না। আমার লোকজনকে গ্রেফতার করা হচ্ছে। তুমি আমাকে গলায় ফাঁসিয়ে দাও, আমি কথা বলতে পারি না, এটা হবে না। এটা একটা নৈতিক দায়িত্ব। যত বেশি মানুষ নির্যাতিত হবে, তত বেশি ভোটার ঐক্যবদ্ধ হবে। আমি লাখ লাখ ভোট দিয়ে যেতে যাচ্ছি। মরে গেলেও মাঠ ছাড়ব না। প্রশাসনকে বলবো জনগণের সেবা করা তাদের দায়িত্ব, আমি বহুবার বলেছি। এখন আমি এটা আমার বিবেকের উপর ছেড়ে দিলাম। আগামীকাল ভোট যেভাবেই হোক মাঠে নামবে। গ্রেফতার হব, তবু নির্বাচন চলবে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে তৈমুর আলম খন্দকার এ মন্তব্য করেন।

তৈমুর আলম বলেন, হাজেরা বেগম আজ আপনাদের সামনে উপস্থিত। তার স্বামী মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক। সকাল দুইটা পর্যন্ত তিনি আমার বাসায় ছিলেন। ঈদগাহের সামনে থেকে তাকে আটক করা হয়। গ্রেফতার করা হয়েছে আরও চারজনকে। তাদের অধিকাংশই আমার দলের গুরুত্বপূর্ণ নেতা এবং তারা নির্বাচনের দায়িত্বে রয়েছেন। পাঠানটুলির ছেলে আহসান ওই এলাকায় আমার পছন্দের দায়িত্বে ছিল। তাকে গ্রেফতার করা হয়েছে। আমি এখনও এটি খুঁজে পাইনি.

“এখানে অনেক লোক আছেন যাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে,” তিনি বলেছিলেন। তাদের মধ্যে এমন কেউ নেই যে তার বাড়িতে দু-তিনবার আসেনি। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি কেন আমাদের ওপর এত অত্যাচার করেন? প্রশাসনের এমন কর্মকাণ্ডে তার ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পাপনও গতকাল এখানে ছিলেন। তাকেও গ্রেফতার করা হচ্ছে। আমার লোকজন এভাবে গ্রেফতার হলে নির্বাচন কমিশন বলছে নির্বাচন সুষ্ঠু হবে, এটাই সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া।

স্বতন্ত্র প্রার্থী আরও বলেন, এখানে যারা আছেন তাদের জিজ্ঞেস করলে দেখুন, পুলিশ তাদের ওপর কেমন নির্যাতন করে। একটি অডিও ভাইরাল হয়েছে। ভোটারদের ভোট দিতে চাপ দেওয়া হচ্ছে। অন্যথায় তাদের ভোট দেওয়া হবে।

এসপির বক্তব্যের প্রতিবাদ করে তৈমুর বলেন: “আপনি যা বলছেন তা কি আপনার (সাংবাদিক) মাধ্যমে আপনার কানে পৌঁছায় না?” এসব শুদ্ধিকরণের কোনো ভিত্তি নেই। রবি মাদক ব্যবসায়ী, জামাল হোসেন হেফাজতে রয়েছে। 1952 সালে এদেশে যারা দাঙ্গাবাজদের গুলি করেছিল তারাও বাঙালি পুলিশ।

নির্বাচনকে কেন্দ্র করে এমন মন্তব্য নতুন কিছু নয়, তবে তৈমূর আলমের জনপ্রীয়তা যেমন আইভীর জনপ্রীয়তাও কোন অংশে কম নাই। তাইতো বোঝার কোন উপায় নাই কে হতে যাচ্ছে নারায়নগঞ্জ চিটির মেয়র। এখন অপেক্ষার পালা ভোটের পরবর্তি অবস্থা দেখার জন্য। নির্বাচন শেষ হলেই বোঝা যাবে আসলে জনপ্রীয়তা কার বেশি।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *