Friday , September 20 2024
Breaking News
Home / International / কিছু শর্তে কাতার এয়ারওয়েজে টিকিট মিলছে বিশাল ছাড়ে

কিছু শর্তে কাতার এয়ারওয়েজে টিকিট মিলছে বিশাল ছাড়ে

বর্তমান সময়ে ভ্রমণের ক্ষেত্রে সড়কের পরীবর্তে আকাশ পথকেই বেঁচে নিতে কম্ফোর্টেবল মনে করছেন যাত্রীরা। আর যাত্রীদের এমন চিন্তাধারা অনুযায়ি রীতিমতো কাজ করে যাচ্ছে বিমান সংস্থাগুলো। এরই জের ধরে এবার ভ্রমণ পিপাসুদের জন্য এক সুখবর দিল কাতার এয়ারওয়েজ। বিশেষ কিছু শর্ত জুড়ে দিয়ে প্লেনের টিকিটে ২৫ শতাংশ ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ। আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত চলবে তাদের এই ছাড়। ছাড়ে টিকিট কেটে এ বছরের ৩১ অক্টোবর পর্যন্ত ভ্রমণ করা যাবে।

কাতার এয়ারওয়েজ বাংলাদেশ জানায়, কাতার এয়ারওয়েজের ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে এই ছাড় ঘোষণা করা হয়েছে। ছাড়ে টিকিট কেটে যাত্রীরা ইকোনমি ও বিজনেস ক্লাসে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর অনেকগুলো দেশে ভ্রমণ করতে পারবেন।

কাতার এয়ারওয়েজ জানায়, সব ধরনের ট্যাক্স ও টিকিটের মূল্যে ছাড় দেওয়ার পর ঢাকা থেকে ইকোনমি ক্লাসে তুরস্কের ইস্তাম্বুলের ভাড়া ৫১ হাজার ৪৪, যুক্তরাজ্যের লন্ডন ৬৩ হাজার ৩৬৬, ফ্রান্সের প্যারিসে ৫৬ হাজার ৩১৭, মালদ্বীপে ৫৯ হাজার ১০৫, নিউইয়র্কে ৬২ হাজার ৭৮৯, লেবাননের বৈরুতে ৬১ হাজার ৭৫ ও দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে ১ লাখ ১৯ হাজার ১৬ টাকা ধরা হয়েছে।

টিকিটের সঙ্গে কিছু শর্ত জুড়ে দিয়েছে কাতার এয়ারওয়েজ। তারা জানায়, দুই ঈদ ও বিভিন্ন উৎসবসহ ব্ল্যাকআউটের সময়গুলোতে অফারের টিকিট পাওয়া যাবে না। যাত্রার তারিখের কমপক্ষে ৩০ দিন আগে টিকিট কাটতে হবে। যাত্রীদের অবশ্যই রিটার্ন টিকেট কাটতে হবে। টিকেটের রিটার্ন ডেট সর্বনিম্ন ৩ দিন থেকে সর্বোচ্চ ৬ মাস পর্যন্ত থাকবে।

এছাড়াও শিশু ও নবজাতকের ভাড়ার ক্ষেত্রে এই ছাড় প্রযোজ্য হবে না।

এছাড়া এখনও যেহেতু সারা-বিশ্বজুড়ে সংক্রমণের প্রভাব রয়েছে, সে বিষয়ের দিকেও লক্ষ্য রাখতে হবে সবাইকে। একই সঙ্গে সবাইকে সতর্কতা মূলক নির্দেশনাও মেনে চলতে হবে। চলতি মাসের আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত এই ছাড়ে টিকিট বিক্রয় চলবে। সুতরাং ভ্রমণ পিপাসুদের জন্য হাতে খুবই অল্প সময় রয়েছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *