Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শামীম ওসমান যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটাই সঠিক: তথ্যমন্ত্রী

শামীম ওসমান যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটাই সঠিক: তথ্যমন্ত্রী

সাম্প্রতিক সময়ে নারায়নগন্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে সাংসদ শামীম ওসমানের বিরুদ্ধে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী অভিযোগ তুলেছেন যে তিনি নির্বাচনে বিএনপি প্রার্থী তৈমুর আলম খন্দকারের পক্ষ হয়ে নির্বাচনে পরোক্ষভাবে কাজ করে চলেছেন। শামীম ওসমান এবং আইভীর মধ্যে দ্বন্ধ বেশ দীর্ঘ দিনের। তাই এই নির্বাচনে আ.লীগ থেকে মনোনীত প্রার্থী আইভী ফের নির্বাচিত না হোক এমনটি চাইছেন শামীম ওসমান, এই বিষয়টি নিয়ে হালকা গুন্জনও শুরু হয়েছে পৌর এলাকায়। তবে এই নির্বাচনে নিজের অবস্থান সর্বদা আ.লীগের প্রতি থাকবে, এমন শক্ত প্রতিশ্রুতি সংবাদ মাধ্যমের সামনে দিলেন শামীম ওসমান। এবার এ প্রসংগে মন্তব্য করলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

তিনি বলেছেন, নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ঘোষণা দিয়েছেন তিনি নৌকার পক্ষে কাজ করবেন। আমি মনে করি তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাই সঠিক।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, দেখলাম কিছু গণমাধ্যমে শামীম ওসমান নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন বলে সংবাদ প্রচার করছে।

নির্বাচন কমিশন প্রণীত আচরণবিধিতে বলা হচ্ছে সংসদ সদস্যরা কোনো স্থানীয় নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবে না। কিন্তু আশেপাশে কোনো দেশেই এ ধরনের আচরণবিধি নেই, ইউরোপেও এ ধরনের বিধিনিষেধ নেই। মন্ত্রী এবং সংসদ সদস্যরা অন্যদেশে তাদের প্রটোকল বাদ দিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশে এমনকি মুখ্যমন্ত্রীরাও পারেন, মন্ত্রীরাও পারেন। সেক্ষেত্রে শুধু প্রটোকল সুযোগ-সুবিধা বাদ দিতে হয়। সংসদ সদস্যদের ওপর নির্বাচন কমিশনের এ ধরনের বিধিনিষেধ বৈষম্যমূলক। ২০১৫ সালেও এ বিধিনিষেধ ছিল না। অনেকেই বলছেন যে এই বিধিনিষেধ অগণতান্ত্রিক। আমাদের দলের পক্ষ থেকে এ বিষয়টি বেশ কয়েকবার নির্বাচন কমিশনের নজরে আনা হয়েছে এবং কয়েকটি বৈঠকে আমি নিজেও ছিলাম। সেখানে এ বিষয়গুলো উপস্থাপন করা হয়েছিল।

উল্লেখ্য, শামীম ওসমানকে ঘিরে সকল ধরনের জল্পনা কল্পনা ও সাবেক মেয়র আইভীর অভিযোগ ভেঙ্গে দিতে গতকাল সংবাদ সম্মেলন করেন শামীম ওসমান। তিনি নিজেকে যেকোনো পরিস্থিতিতে আ.লীগের সাথে রাখবেন এমন প্রত্যয় ব্যক্ত করেছেন। নারায়নগন্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শামীম ওসমান একজন গুরুত্বপূর্ন ব্যক্তি কারন তিনি একজ সাংসদ এবং তার বিপুল সংখ্যক সমর্থক রয়েছে তার এলাকায়। তাই তাকে দলের কেন্দ্রীয় পর্যায় থেকেও চাপ সৃষ্টি করে বলে জানা গেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *