Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার কোচ মাহামুদুলের বিরুদ্ধে অভিযোগ জাহানারার, জানালেন ড্রেসিংরুমের অনেক ঘটনা

এবার কোচ মাহামুদুলের বিরুদ্ধে অভিযোগ জাহানারার, জানালেন ড্রেসিংরুমের অনেক ঘটনা

বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে ছেলেদের পাশাপাশি নারীদের অবদানও কোনো অংশে কম নয়। আর সেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের এক অন্যতম তারকা জাহানারা আলম। প্রায় প্রতিটি ম্যাচেই নিজের সেরাটা তুলে ধরতে সক্ষম হয়েছেন তিনি। তবে দুর্ভাগ্যবসত এবার তাকে নিয়েই শুরু হয়েছে ব্যাপক শোরগোল। খোঁজ নিয়ে জানা যায়, ঘটনার শুরু আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর বাছাইয়ের দল ঘোষণাকে কেন্দ্র করে। যেখানে মূল দলের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার জাহানারা আলমের। দারুণ ফর্মে থেকেও দলে জায়গা পাননি তিনি। এ নিয়ে বোর্ড থেকে কিছু না জানানো হলেও শোনা যাচ্ছে, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাদ পড়েছেন জাহানারা।

তাইতো দল মালয়েশিয়া পৌঁছানোর আগেই ক্ষুব্ধ হয়ে বিসিবিকে একটি চিঠি দিয়েছেন জাহানারা। নিজের অসন্তুষ্ট কথা জানিয়েছে বিসিবিকে লেখা চিঠির সত্যতা নিশ্চিত করলেও ঠিক কী বিষয়ে এবং কাদের ওপর ক্ষুব্ধ হলেন তা প্রকাশ করেননি এই পেসার অলরাউন্ডার। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জাহানার মতো অভিজ্ঞ ক্রিকেটারের কাছ থেকে পাওয়া চিঠি গুরুত্ব সহকারে দেখছে বোর্ড।

বোর্ডের একটি সূত্র অবশ্য জানিয়েছে, জিম্বাবুয়ে থেকে ফিরে বিসিবিকে যে চিঠি দিয়েছেন জাহানারা, সেখানে নির্বাচক মঞ্জুরুল ইসলাম, কোচ একে এম মাহামুদুল ইমনের বিপক্ষে পক্ষপাতের অভিযোগ এনেছেন। একই সঙ্গে তুলে ধরেছেন ড্রেসিংরুমের অনেক ঘটনা। ২০২২ নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলে জিম্বাবুয়ে গিয়েছিল নারী দল। সেখানে বেশ উজ্জ্বল ছিল জাহানারার পারফরম্যান্স। ছয় ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। এর মধ্যে ২ ম্যাচে নিয়েছিলেন ৩টি করে উইকেট।

আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারী বাছাইপর্ব জন্য ঘোষিত স্কোয়ার্ড :
নিগার সুলতানা জৌতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।

স্ট্যান্ডবাই : জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

এদিকে ছেলেদের যেভাবে গুরুত্ব দেয়া হচ্ছে সেভাবে বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রতি নজর দেয়া হচ্ছে বলেও মন্তব্য করেছেন নেটিজেনরা। অনেকেই দাবি করেছেন, নারী ক্রিকেট দলের সেভাবে গুরুত্ব দেয়া হলে তারাও ভালো কিছু করে দেখাতে পারবে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *