Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার কর্মকর্তাদের উদ্দেশ্যে সতর্ক বার্তা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের, আনা হতে পারে শাস্তির আওতায়

এবার কর্মকর্তাদের উদ্দেশ্যে সতর্ক বার্তা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের, আনা হতে পারে শাস্তির আওতায়

বর্তমান সময়ে ভ্রমণের ক্ষেত্রে আকাশ পথকেই বেঁছে নেন বেশির ভাগ মানুষ। আর এরই জের ধরে যাত্রীদের যেন কোনো প্রকার হয়রানি ও অসুবিধায় পড়তে না হয় সেই লক্ষ্যে রীতিমতো কাজ করে যাচ্ছে বিমান সংস্থাগুলো। সেই ধারাবাহিকতায় এবার কর্মচারীদের উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি দিয়ে এক সতর্ক বার্তা দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

জানা যায়, কর্মরত অবস্থায় কর্মকর্তা-কর্মচারীরা ইউনিফরম ঠিকমতো না পরলে শাস্তির আওতায় আনবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রাষ্ট্রীয় পতাকাবাহী এ এয়ারলাইন্সটি ইতোমধ্যে বিষয়টি দেখভালে তিন সদস্যের একটি ভিজিলেন্স টিম বা তদারকি দল গঠন করেছে। বিমানের যে কর্মীদের ইউনিফরম পরায় অনীহা আছে, তাদের তালিকা তৈরি করবে এ টিম। এ ছাড়া নিজস্ব রুটিন অনুযায়ী বিমান বাংলাদেশের বিভিন্ন দপ্তরে আকস্মিক পরিদর্শনে যাবে টিমটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ এ বিষয়ে একটি আদেশ দিয়েছেন। বিমানের তদারকি কমিটির আহ্বায়ক হয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (প্রকিউরমেন্ট) মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। কমিটির সদস্য হিসেবে রয়েছেন বিমানের উপমহাব্যবস্থাপক (ডিজিএম-নিরাপত্তা) মেজর তাইজ ইবনে আনোয়ার এবং সদস্য সচিব করা হয়েছে বিমানের ব্যবস্থাপক (নিরাপত্তা) মুহাম্মদ মাসুদ পারভেজ রানাকে।

বিমানের ক্যাপ্টেন ও ক্রুদের নির্ধারিত শার্ট ও শাড়ি রয়েছে। এর বাইরে যারা বিভিন্ন শাখা অফিস বা ডেস্কে চাকরি করছেন, তাদের মধ্যে পুরুষদের সাদা শার্ট-প্যান্ট এবং নারীদের শাড়ি পরা বাধ্যতামূলক।

ভিজিলেন্স টিম যথাযথভাবে ইউনিফরম না পরা কর্মকর্তা-কর্মচারীদের তালিকা প্রস্তুত করে বিমানের প্রশাসন পরিদপ্তরে পাঠাবে। তালিকা পেয়ে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিমানের প্রশাসন পরিদপ্তর।

শাস্তির ধরন সম্পর্কে সুস্পষ্টভাবে না জানা গেলেও বিমানের একজন কর্মকর্তা

বলেন, কোনো কর্মকর্তা-কর্মচারী যদি ইউনিফরম না পরেন অথবা আংশিক পরেন, সে ক্ষেত্রে তালিকা ধরে তাদের কাছে মৌখিক ব্যাখ্যা চাওয়া হবে। এর পর তাদের শাস্তি (প্রযোজ্য হলে) দেওয়া হবে। শাস্তি হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের চূড়ান্ত সতর্ক করা, লিখিত মুচলেকা নেওয়া এমনকি বেতন কাটা হতে পারে।

কর্মরত অবস্থায় টুকিটাকি ভুল ও দায়িত্বে অনিহা করতে দেখা যায় কর্মচারীদের। আর এইদিকে এবার বিশেষভাবে নজর দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। নির্ধারিত রুল মেনে না চললে এবার থেকে শাস্তির আওতায় আসতে হবে বিমান কর্মচারীদের।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *