Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমার বলার প্রয়োজন নেই, খুঁজে দেখুন হচ্ছে কিনা: আইভী

আমার বলার প্রয়োজন নেই, খুঁজে দেখুন হচ্ছে কিনা: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের আর মাত্র ৬ দিন বাকি। পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারনায় বেশ ব্যস্ত সময় পার করছেন। এই নির্বাচনে প্রধান দুই প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং অন্যজন হলেন তৈমুর আলম খন্দকার। আর নারায়নগন্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান এই নির্বাচনে কাউকে সমর্থন না দিলেও তিনি সমালোচনায় রয়েছেন। শামীম ওসমান এবং আইভীর মধ্যকার দ্বন্দ্ব বহু পুরনো একটি বিষয়। যেটা এই নির্বাচনে কিছুটা হলেও প্রভাব ফেলবে বলে মনে করছেন সেখানকার সাধারন ভোটাররা। তাদের এই দ্বন্ধের বিষয়টি নাসিক নির্বাচনে পূনরায় ফুটে উঠছে। দলের চূড়ান্ত প্রার্থিতা প্রকাশিত হওয়ার পর থেকেই এই দ্বন্দ্ব সামনে এসেছে। গত কয়েকদিন ধরে তাদের মধ্যকার দ্বন্ধের মাত্রা এমন পর্যায়ে পৌঁছেছে যে একজন আরেকজনকে নিয়ে নানা বিষয়ে কটুক্তি করতেও দেখা গেছে।

সম্প্রতি শামীম ওসমান আইভীর পক্ষে না স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের পক্ষে- এ অভিযোগ তোলেন আইভী। সেইসঙ্গে শামীম ওসমানকে ‘গডফাদার’ বলেও অভিহিত করেন আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী।

এমন বাস্তবতায় শামীম-আইভীর দ্বন্দ্ব সামলাতে দলের হাইকমান্ড থেকে নির্দেশনা আসছে বলে জানা গেছে। নির্বাচনী মাঠ দখলে রাখা এবং ঐক্যবদ্ধভাবে কাজ করে দলীয় প্রার্থীকে বিজয়ী করা ছাড়া বিকল্প ভাবছে না আওয়ামী লীগের হাইকমান্ড।

জানা গেছে, গত শনিবার নির্বাচনী প্রচার কার্যক্রমে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একপর্যায়ে শামীম ওসমানকে নিয়ে কটূক্তি করেছিলেন আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। এর পর নারায়ণগঞ্জের রাজনৈতিক উত্তাপ সীমানা পেরিয়ে পুরো দেশে ছড়িয়ে যায়।

এদিকে, নির্বাচনী প্রচারে এসে গতকাল রোববারও একই বক্তব্যের পুনরাবৃত্তি করেন আইভী। তার ভাষ্য, ‘গডফাদার’ তার দেওয়া উপাধি নয়। তিনি উচ্চারণ করেছেন মাত্র।

নির্বাচনী প্রচারকালে আইভী আরও বলেন, ‘শামীম ওসমান, সেলিম ওসমান এবং রাজাকারপুত্র কাজল সাহেব তাকে (তৈমূরকে) পেট্রনাইজ করছে। এতে সমস্যা নেই। আমি তাদের বলি- আরও শক্তিশালী হয়ে আসুন, জনতার স্রোতে ভেসে যাবেন।’

নির্বাচন নিয়ে কোনো ষড়য’ন্ত্র হচ্ছে কিনা জানতে চাইলে এই মেয়র প্রার্থী বলেন, ‘আমার বলার প্রয়োজন নেই। আপনারা খুঁজে দেখুন হচ্ছে কিনা।’ তবে আইভীর এ বক্তব্যের বিষয়ে সরাসরি জবাব দেননি শামীম ওসমান। এ বিষয়ে নিজের অবস্থান জানতে এই সংসদ সদস্য আজ সোমবার সংবাদ সম্মেলনে আসবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, মেয়রপ্রার্থী আইভি এবং শামীম ওসমানের মাঝে দ্বন্দ্বের বিষয়টি নির্বাচনী প্রচারণার শেষ দিকে এসে অনেকটা তীব্রতা পেয়েছে। তৈমুর আলম খন্দকারের পক্ষ নিয়ে শামীম ওসমান কাজ করছে এমন ধরনের অভিযোগ তুলেছেন আইভী। এই ঘটনায় দলের কেন্দ্রীয় পর্যায় থেকে শামীম ওসমানকে এধরনের পক্ষপাতিত্ব করার জন্য চাপ সৃষ্টি করা হয়েছে। তবে শামীম ওসমান এই বিষয়ে জানিয়েছেন, তিনি তার এলাকার জনসাধারণের জন্য কাজ করছেন। নাসিক নির্বাচনে পক্ষপাতিত্ব করার বিষয়টি তিনি অস্বীকার করেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *