Friday , September 20 2024
Breaking News
Home / Sports / জিম্বাবুয়ের সেই ঘটনায় একাদশ থেকে ছিটকে গেলেন জাহানারা

জিম্বাবুয়ের সেই ঘটনায় একাদশ থেকে ছিটকে গেলেন জাহানারা

কয়েকদিন আগে বিশ্বের মহিলা ক্রিকেটারদের একটি তালিকা প্রকাশ পায় যেখানে বিভিন্ন গুণসম্পন্ন এবং সুদর্শিনী হিসেবে ১২ জন সুন্দরী নারী ক্রিকেটারের নাম উঠে আসে। তাদের এই তালিকায় ছিলেন বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটারের নাম। তিনি আর কেউ নন বাংলাদেশের একজন আলোচিত নারী ক্রিকেটার জাহানারা আলম। তালিকায় তার নাম রয়েছে এমন খবর পাওয়ার পর তিনি বেশ আনন্দে ছিলেন। কিন্তু তার সেই খোশমেজাজী অবস্থা পাল্টে গেল, শুনতে হলো তাকে দুঃসংবাদ। এবার জাতীয় মহিলা ক্রিকেটের একাদশ থেকে ছিটকে পড়লেন তিনি। আর তাতেই তিনি অনেকটা চাপে রয়েছেন।

মালয়েশিয়ায় অনুষ্ঠেয় আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২–এ এই অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই খেলতে যাচ্ছে বাংলাদেশ। টি–টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টের জন্য শনিবার ১৫ সদস্যের দলে ঘোষণা করেছে বিসিবি। সেখানে ঠাঁই মেলেনি ২৮ বছরের এই পেসারের।

দল থেকে এভাবে বাদ পড়ার পেছনের কারণ শৃঙ্খলা ভঙ্গ। বিসিবির এক পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘জিম্বাবুয়েতে কোচ, ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ করেছে জাহানারা, সেটার জন্য আরও কঠিন শা’স্তি পেতে পারত সে। আমরা শুধু সতর্ক করার জন্য তাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাদ দিয়েছি।’

বিসিবির নারী উইংয়ের প্রধান শফিউল আলম এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। মূল দলে না রাখা হলেও জাহানারাকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে জানিয়েছেন নারী দলের নির্বাচক মনজুরুল ইসলাম। তিনি বলেছেন, তরুণদের সুযোগ দিতেই জাহানারাকে ১৫ জনের দলে না রেখে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

বাংলাদেশ নারী দল:
নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।
স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

উল্লেখ্য, জাহানারা আলম বাংলাদেশী নারী ক্রিকেটারদের মধ্যে একজন অন্যতম ক্রিকেটার যিনি জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে খেলে থাকেন। তিনি সাধারনত ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার এবং ব্যাটও করে থাকেন ডানহাতে। তিনি ২০১১ সালে আয়ারল্যান্ড মহিলা ক্রিকেট দলের সাথে দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে তার ওডিআই কেরিয়ারে যাত্রা শুরু করেন। আলম ২৮ শে আগস্ট, ২০১২-এ ভারতের মহিলা ক্রিকেট দলের বিপক্ষে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার তৈরি করেন। ২০১৮ সালের জুনে দুর্দান্ত বল এবং ব্যাটের মাধ্যমে তিনি প্রথম মহিলা এশিয়া কাপ জিতেছিল। এরপর বাংলাদেশ মহিলা দলে তিনি একটি জায়গা করে নেন।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *