Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নামের বানান ভুল কেন টিকিটে, রুবেলকে টিটির মারধর

নামের বানান ভুল কেন টিকিটে, রুবেলকে টিটির মারধর

ট্রেনে যানচলাচলের মধ্যে অন্যতম আরামদায়ক যানচলাচলের একটি মাধ্যম। তবে সর্বত্র ট্রেনলাইন না থাকলেও বেশিরভাগ জেলাগুলোতে এখন রয়েছে ট্রেন লাইন। তবে ট্রেন নিয়ে নানান সময় নানান ধরনের খবর শোনা যায়। কোথাও বিধ্বস্ত হয় কোথাও বা ট্রেনে কাটা পড়ে প্রাণ হারায় মানুষ। অনেক সময়ই দেখা যায় টিকিট না নিয়ে ট্রেনে উঠে যাত্রীকে গুনতে হয় জরিমানা। তবে এমন কি শুনেছেন টিকিটে নিজের নামের বানান ভুল থাকার কারণে যাত্রীকে মার খেতে হয় টিটির কাছে! সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে বাংলাদেশের রাজশাহীতে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম থেকে বের হওয়ার সময় এ ঘটনা ঘটে। এর আগে, দুপুর সোয়া ১২টার দিকে রাজশাহী এসে পৌঁছে ঢাকা থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেসের ট্রেন।

মো. রুবেল (২৪) নামের ওই যাত্রী পেশায় একজন আনসার সদস্য। তিনি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার খেসবা গ্রামের মন্টুর ছেলে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত আছেন তিনি।

ভুক্তভোগী আনসার সদস্য রুবেল জানান, মঙ্গলবার ঢাকা থেকে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে তিনি রাজশাহী আসেন। রাজশাহী রেলওয়ে স্টেশনে বেলা ১২টা ১৫ মিনিটে ট্রেনটি পৌঁছায়। স্টেশনের প্ল্যাটফর্ম থেকে বের হওয়ার সময় একজন টিটিই তাকে টিকিট দেখাতে বলেন।

‘টিকিট বের করার পরে টিটিই বলেন, নামের বানান ভুল কেন? এ নিয়ে উভয়ের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরপর একটি কক্ষে নিয়ে রুবেলকে মারধর করা হয়।’ এ নিয়ে তিনি অভিযোগ করেন।

এদিকে, রুবেলকে মারধরের একটি ভিডিও ফুটেজ পাওয়া গেছে। এতে রুবেলকে মারধরের প্রমাণ পাওয়া গেছে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাপরিচালক অসীম কুমার তালুকদার বলেন, বিষয়টি আমি শুনেছি। এ নিয়ে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রথমদিকে শুনতে বিস্ময়কর মনে হল ঘটনাটি সত্য। তবে ভিডিওটি প্রশাসনের হাতে গেলেও পাওয়া যায়নি এখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে। রাজশাহীর মতো জায়গার রেল গুরুত্বপূর্ণ একটু রেলপথ দেশের,সেখানের মতো জায়গায় এমন ঘটনা আসলেই নিন্দনীয় সাথে বিস্ময়কর ও। তবে এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হচ্ছে বলে শোনা গেলেও কি পদক্ষেপ নেওয়া হয়েছে সে ব্যাপারে এখনও জানা যায়নি।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *