Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বাংলাদেশের জয়ের পর সাকিবের প্রতি ক্ষোভ ঝাড়লেন পাপন

বাংলাদেশের জয়ের পর সাকিবের প্রতি ক্ষোভ ঝাড়লেন পাপন

বাংলাদেশের ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। শুধু তাই নয় তিনি আন্তর্জাতিক ক্রিকেটে অলরাউন্ডার এর খেতাব পেয়েছেন। ব্যাটে ও বলে তার সমান দক্ষতার জন্য তিনি আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে তিনটি সংস্করনেই তোপ দেখাচ্ছেন। দ্বিপাক্ষিক সিরিজ কিংবা আন্তর্জাতিক ক্রিকেটের ইভেন্ট সকল জায়গাতেই তিনি যেন রেকর্ড ভাঙার মূর্ত প্রতীক। সাকিব আল হাসান তার সমগ্র ক্যারিয়ার জুড়েই সর্বদা আলোচনায় আছেন। তবে সাম্প্রতিক সময়ে দেশের ক্রিকেট অঙ্গনে তার অনিয়মের কারণে তিনি সমালোচনায় পড়ছেন। ইদানিংকালে সাকিব আল হাসানের ছুটি নেওয়ার অধিক প্রবণতা এবং ক্রিকেটের টেস্ট ম্যাচ গুলোতেও অংশ না নেওয়ার কারণে সমালোচনা পড়তে হচ্ছে।

মাঠে নামলেই গড়েন কোন না কোন রেকর্ড। কিন্তু পরিবারের সবাই যুক্তরাষ্ট্রে থাকায় জৈব সুরক্ষা বলয়ের কারণে সব ফরম্যাটে খেলা বেশ খানিকটা কঠিন হয়ে গেছে সাকিবের জন্য। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর বাংলাদেশের খেলা আট টেস্টের মাঝে মাত্র তিনটিতে খেলেছেন সাকিব। বাকি পাঁচটির মাঝে দুটি হাতছাড়া করেছেন ইনজুরির কারণে।

গত বছর শ্রীলঙ্কা সফরে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএলে খেলতে যাওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকিব নিজেও জানিয়েছেন, একসঙ্গে তিন ফরম্যাট খেলা প্রায় অসম্ভব। ইঙ্গিত দিয়েছিলেন টেস্ট ক্রিকেট ছাড়ার। আর সেই সাকিব সম্প্রতি আবার সমালোচনার মুখে পড়েছেন বিভিন্ন সময় ক্রিকেট থেকে ছুটি কিংবা কোন ফরম্যাট থেকে সরে যাওয়ার ইচ্ছে পোষণ করায়। এবার সাকিবকে কাঠ গড়ায় দাঁড় করালেন স্বয়ং বিসিবি সভাপতিই।

বেসরকারি এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সাকিবের টেস্ট খেলাসহ বেশ কয়েকটি বিষয়ের কথা জানান বিসিবি সভাপতি। সাকিবের টেস্ট ফরম্যাটে খেলার ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, “টেস্ট ক্রিকেট ছেড়ে দিতে পারে -এরকম আমরা শুনিনি। মানে আমার সঙ্গে কোনো কথা হয়নি বা এমনকি কেউ বলেনি। তবে ওর ব্যাপারে একটা অনিশ্চয়তা তো আছেই। কারণ ও কখন খেলবে আর কখন খেলবে না -এটা নিয়ে সব সময়ই একটা অনিশ্চয়তা আছে আমাদের মধ্যে। আমি মনে করি এটি দলের জন্য তো খারাপই তেমনি ওর জন্যও খারাপ। ”

যুক্তরাষ্ট্র যাওয়ার আগে সাকিব টেস্ট খেলার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করলেও পরবর্তীতে সব ফরম্যাটে খেলার কথা জানিয়েছেন তিনি বলে দাবি করেন পাপন। এছাড়া দেশের জন্য না খেলে সেরা খেলোয়াড় হওয়া যায়না উল্লেখ করে পাপন বলেন,”আমার সঙ্গে ওর সর্বশেষ যে কথা হয়েছে, যতদূর জানি এখন থেকে নিয়মিত খেলবে সব ফরম্যাটেই। আমরা সবসময় বলে আসছি নিঃসন্দেহে ও আমাদের সেরা খেলোয়াড়। কিন্তু সেরা খেলোয়াড় হয়ে লাভ নেই, যদি না খেলে দেশের জন্য।”

উল্লেখ্য, নিউজিল্যান্ডের সাথে বাংলাদেশের টাইগারদের ঐতিহাসিক জয় ইতিমধ্যে বাংলাদেশের ক্রিকেট দলকে প্রশংসায় ভাসিয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করেছেন নিউজিল্যান্ডের অনেক সাবেক খেলোয়াড়েরা। এই ঐতিহাসিক জয় বাংলাদেশ টি-টোয়েন্টিতে যে খারাপ পারফর্মেন্স করেছিল, সেটি অনেকাংশেই গুছিয়ে নিয়েছে। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিশাল ব্যবধানে পরাজিত করার পর বিশ্ব ক্রিকেট অঙ্গনে ফের জায়গা পেতে শুরু করেছে বাংলাদেশ দল। দুই ম্যাচের প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ দল দুর্দান্ত পারফরম্যান্স করবে এটাই আশা টাইগার ভক্তদের।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *