Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে: নিউজিল্যান্ড ব্যাটসম্যান

ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে: নিউজিল্যান্ড ব্যাটসম্যান

বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডের মাঠে একটি বড় ধরনের জয় গড়ে ইতিহাস সৃষ্টি করলো। টানা চতুর্থ দিন পর্যন্ত বাংলাদেশের টাইগাররা দূর্দান্ত পারফর্ম করে বিশ্বজুড়ে ক্রিকেট প্রেমিদের হতবাক কর দিয়েছেন। এই পারফরমেন্সের মাধ্যমে টি-২০ ক্রিকেটে বাংলাদেশ দল যে খারাপ পারফরম্যান্স করেছিল সেটা অনেকটাই কাটিয়ে উঠতে সক্ষম হলো। বাংলাদেশের এই দূর্দান্ত ইতিহাস সৃষ্টি করা জয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। প্রধানমন্ত্রী ও রাস্ট্রপতি তাদের এই জয়ের জন্য অভিনন্দনও জানিয়েছেন। এই খেলায় সর্বাপেক্ষা ভালো পারফরমেন্স দেখিয়েছেন ইবাদত হোসেন।

বুধবার শেষ দিনেও যদি পারফরম্যান্সের সেই ধারা অব্যাহত থাকে তাহলে নিউজিল্যান্ডের মাঠে ঐতিহাসিক টেস্ট জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ডকে ৩২৮ রান অলআউট করে বাংলাদেশ। জবাবে ৪৫৮ রান করে ১৩০ রানের লিড পায় টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনের শেষ বিকালে ১৪৭ রান তুলতেই প্রথম সারির ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। দিন শেষে তাদের লিড মাত্র ১৭ রান। খেলার যখন এমন অবস্থা তখন টেলিভিশন ধারাভাষ্যে নিজের করা এক মন্তব্যের জন্য বাংলাদেশের দর্শকদের কাছে ক্ষমা চেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান মার্ক রিচার্ডসন।

স্পার্ক স্পোর্টস টিভির বিশ্লেষণে মার্ক রিচার্ডসন বলেন, নিউজিল্যান্ড যখন ১ উইকেটে ৬৬ রানে ছিল। তখন আমি বলেছিলাম, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে। এখান থেকে নিউজিল্যান্ড সহজ জয়ের পথেই এগোচ্ছে। আমি এখন ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে। কারণ, ওই মুহূর্ত থেকে সারা বিকেল বাংলাদেশই দাপট দেখিয়েছে। ওরা এখন যে অবস্থানে আছে, সে জন্য তাদের কৃতিত্ব দিতেই হয়।

একই অনুষ্ঠানে নিউজিল্যান্ডের সাবেক ওপেনার ক্রেগ ম্যাকমিলান বলছিলেন, বাংলাদেশ সারা দিনজুড়ে প্রায় সব সিদ্ধান্তই সঠিক নিয়েছে। শুধু রিভিউ নেওয়ার ক্ষেত্রে তারা কিছু অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছে। তিনটি রিভিউর সব কটিই হারিয়েছে। পঞ্চম দিন সেটা কেমন প্রভাব ফেলে, সেটাই দেখার বিষয়।

নিউজিল্যান্ডের আরেক সাবেক তারকা ব্রেন্ডন ম্যাককালাম বলেন, উইকেট তেমন ভাঙছে না। এখনও যথেষ্ট ব্যাটিং–সহায়ক মনে হচ্ছে। ম্যাচের ফলাফলটা সে জন্য চাপ সামলানোর ওপরই নির্ভর করবে।

উল্লেখ্য, ম্যান অফ দ্য ম্যাচ হন এবাদত, তিনি সাবেক ভলিবল খেলোয়াড় যিনি ১১ উইকেট নিয়েছিলেন, তিনি একটি স্পেল দিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। তিনি নিউজিল্যান্ডের ঘাটতি মুছে ফেলার পরপরই কোন রান না দিয়ে তিন ব্যাটসম্যানকে মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছিলেন। নিউজিল্যান্ড, যারা গত বছর উদ্বোধনী বিশ্ব চ্যাম্পিয়নদের মুকুট পেয়েছিল, তারা আশা করেছিল যে তারা বাংলাদেশের তরুণ দলকে বেশ স্বাচ্ছন্দ্যে হারাতে পারবে। কিন্তু বাংলাদেশের টাইগারদের তোপে বুঝতে পেরেছিল বাংলাদেশ দল কোনো সাধারন কোনো দল নয়। এরা প্রকৃতই টাইগার।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *