Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে তৈমুরকে সমর্থন দেওয়ার বিষয় নিয়ে ভিন্ন কথা বললেন হেফাজত মহাসচিব

নির্বাচনে তৈমুরকে সমর্থন দেওয়ার বিষয় নিয়ে ভিন্ন কথা বললেন হেফাজত মহাসচিব

বিএনপি সভানেত্রী বেগম জিয়ার রাজনৈতিক উপদেষ্টা পরিষদের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তৈমুর আলম খন্দকারকে। তবে এখানে বিএনপি থেকে তাকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানায়নি বলে জানা গেছে। বিএনপির একাংশ মনে করছে রাজনৈতিকভাবে কৌশলগত কারনে তাকে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। তবে নারায়নগন্জ বিএনপি তার পাশে রয়েছে এমনটির ইঙ্গিত দিয়েছেন তারা। তাছাড়া জোটের অন্যান্য রাজনৈতিক দল তার পাশে থেকে নির্বাচনে কাজ করবে এটাই প্রত্যাশা বিএনপির স্থানীয় নেতাকর্মীদের। তবে হেফাজত ইসলাম বাংলাদেশ বলছে ভিন্ন কথা।

জাতীয় এবং স্থানীয় কোনো নির্বাচনে কোনো দল বা ব্যক্তির পক্ষে হেফাজতের কোন সমর্থন নেই বলে জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা সাজিদুর রহমান। মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ দাবি করেন তিনি। হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রব্বানীর সাক্ষরে এ বিবৃতি পাঠানো হয়।

এতে বলা হয়, হেফাজতে ইসলাম বাংলাদেশ একটি অরাজনৈতিক ইসলাহী দ্বীনি সংগঠন। হেফাজতের কেন্দ্রীয় কমিটি ছাড়া কোন কমিটি নেই। সকল কমিটি বিলুপ্ত করা হয়েছে।

মাওলানা সাজিদুর রহমান বলেন, জাতীয় এবং স্থানীয় কোনো নির্বাচনে কোনো দল বা ব্যক্তির পক্ষে হেফাজতের কোন সমর্থন নেই। এমনকি নারায়নগঞ্জ সিটি নির্বাচনেও কারো পক্ষে কিংবা বিপক্ষে হেফাজতের কোনো সমর্থন নেই। কেউ যদি কারো পক্ষে বা বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে কিংবা সমর্থন করে তাহলে তা একান্ত তার ব্যক্তিগত ব্যাপার। এর সঙ্গে হেফাজতের কোন যোগসূত্র নেই।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সমর্থন জানিয়ে তার পক্ষে মাঠে নামার ঘোষণা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলাম।

গত মাসে তৈমুর আলম খন্দকারের বাড়িতে গিয়ে হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান এ সমর্থনের কথা ঘোষণা দেন। এ সময় মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, তৈমুর আলম খন্দকার শুধু আমাদের প্রার্থী না, তিনি পুরো নগরবাসীর প্রার্থী। তার পক্ষে সবাই আছি। এই যে নামলাম, আমরা জয় না নিয়ে ঘরে ফিরে যাব না।

শুধুমাত্র যারা আলেম-ওলামারাই নন, তৈমুর আলম খন্দকারকে নাসিক নির্বাচনে জয়ী করার জন্য দলমতের উর্ধ্বে থেকে সকল দলের কর্মীকে তার পক্ষে কাজ করার জন্য আহবান জানিয়েছেন। তিনি বলেন তৈমূরের সমর্থনে সকল দল এবং কর্মীরাই রাজপথে থাকবেন। হেফাজত ইসলামের তরফ থেকে তৈমুর আলম খন্দকারকে সমর্থন প্রদানের বিষয়টি নিয়ে সমগ্র দেশের জোটের মধ্যে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *