Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পূনরায় নিজেকে উৎসর্গ করলাম: তৈমুর (ভিডিও)

পূনরায় নিজেকে উৎসর্গ করলাম: তৈমুর (ভিডিও)

বিএনপি সভানেত্রী বেগম জিয়ার উপদেষ্টা পরিদের অন্যতম সদস্য পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারকে। এ বিষয়ে তৈমুর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকা তারেক জিয়াকে তার সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন। গতকাল (সোমবার) তাকে অব্যাহতি দেওয়া হয়েছে এমন খবর পাওয়ার পর ঐ দিন বিকেলের দিকে দেশের একটি অন্যতম জনপ্রিয় গনমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারের মাধ্যমে তিনি তাকে ধন্যবাদ জানিয়েছেন। এ বিষয়ে তৈমূর বলেন, আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে দলীয় সিদ্ধান্তের পর কিন্তু দলের পক্ষ হতে আমাকে কিছু জানানো হয়নি। যদি আমার প্রতি এই খবর সত্যি হয় তাহলে আমি বিষয়ে বলবো আলহামদুলিল্লাহ।

তিনি বলেন, আমি মনে করি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে মানুষের প্রতি কাজ করার জন্য মুক্ত করেছেন। এখন আমি সেই রিকশাচালক ও ঠেলাগাড়ি চালকদের কাছে ফিরে যাব। আমি গণমানুষের তৈমুর, আবারো জনতার কাছে ফিরে যাবো।

এ সময় তৈমুর আলম খন্দকার আরও জানান, ২০১১ সালে দল নমিনেশন দিয়েছিল। সেবার দল সিদ্ধান্ত দিয়েছিল। তাদের সিদ্ধান্ত বাস্তবায়নে আমি নির্বাচন থেকে পাঁচ ঘণ্টা আগে সরে গেছি। আমি আজ পর্যন্ত আমার দলকে প্রশ্ন করিনি কেন আমাকে সরিয়ে দেওয়া হলো, কেন প্রত্যাহার করা হলো। তবে সেই নির্বাচনের ফলাফলে দল বা জাতি কোনো উপকৃত হয়েছে কিনা জানি না, তবে নৌকার প্রার্থী মেয়র নির্বাচিত হয়েছিলেন।

তিনি বলেন, অনেকে মনে করতে পারেন- নৌকার জন্য আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। কিন্তু দল আমার উপকার করেছে। আমার রাজপথে জন্ম হয়েছিল, রাজপথেই প্রয়ান হবে। তবে আমি নির্বাচন করতে যে কোনো সেক্রিফাইস করতে প্রস্তুত আছি। আগেও ২০১১ সালে দলের স্বার্থে নিজেকে উৎসর্গ করেছিলাম। এবার ২০২২ সালে জনগণের জন্য পুনরায় নিজেকে উৎসর্গ করলাম। পানি কাটলে ২ ভাগ হলেও কর্মীদের সঙ্গে আমার সম্পর্ক ২ ভাগ হবে না।

তিনি আরও বলেন, আমার ভাগ্যের মালিক একমাত্র আল্লাহ। অন্য কেউ আমার ভাগ্যের মালিক এটা আমি বিশ্বাস করি না। আপনারা জানেন আমি যেসব সংগঠন করি হকার, হোটেল শ্রমিক, খেটে খাওয়া মানুষের সংগঠন করি। এ সংগঠনগুলো সিটি করপোরেশন বা পৌরসভার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। তাদের একটা দীর্ঘদিনের দাবি ছিল আমি পৌরসভা বা সিটি করপোরেশনের দায়িত্ব নেব। জনগণ আমার সাথে আছেন, ইনশাআল্লাহ সেই প্রতিফলন ঘটবে ১৬ জানুয়ারির নির্বাচনে।

উল্লেখ্য, নাসিক নির্বাচনে তৈমুর আলম খন্দকার অংশ নেওয়ার পর তাকে জেলা বিএনপির আহবায়ক পদ হতে তাকে অব্যাহতি দেওয়া হয়। এবার তাকে দলের সভানেত্রীর পদ থেকে অব্যাহতি দেওয়া হলো যেটার জন্য তিনি তার দুটি পদ হারালেন। গতকাল রুহুল কবির রিজভীর স্বাক্ষ করা একটি পত্রের মাধ্যমে তাকে প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে। তবে তার অব্যাহতির বিষয়ে দলের সূত্র থেকে জানানো হয়েছে, তিনি যেহেতু নাসিক নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে লড়ছেন, তাই তিনি যাতে কোনো বাধার মুখে না পড়েন সেই জন্য তার প্রতি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *