Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এ আর রহমানের মেয়ের বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই

এ আর রহমানের মেয়ের বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই

ভারতীয় অত্যন্ত জনপ্রিয় একজন সঙ্গীত শিল্পী এ আর রহমান। দীর্ঘ ক্যারিয়ারে বেশকিছু জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি, আর সেই সঙ্গে পেয়েছেন কোটি ভক্তের ভালোবাসা। তবে সম্প্রতি এবার সংবাদ মাধ্যমের শিরোনামে গুণী এই শিল্পীর মেয়ে খাদিজা। ব্যক্তিগত জীবন নিয়ে জনসমক্ষে খুব একটা আলোচনা করেন না তিনি। তবে বিয়ের মতো একটি গুগুরুত্বপূর্ন বিষয় বলে কথা! আর তা নিয়ে সামান্য শোরগোল তো হবেই! তবে সামান্য নয়, তার বিয়ে নিয়ে বেশ হইচই শুরু হয়েছে।

খাদিজার বিয়ের পাকা কথার খবর জানাজানি হওয়ামাত্রই তাতে আলো পড়েছে। রহমানের বড় মেয়ে নিজেই জানিয়েছেন, ২৯ ডিসেম্বর রিয়াসদীন শাইক মহম্মদের সঙ্গে তার বাগদান হয়ে গিয়েছে।

করোনাকালে বাগদানের অনুষ্ঠান বলে তাতে হাতেগোনা কয়েক জনকেই আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে অনুষ্ঠানের খবর ছড়িয়ে পড়তেই তা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

সব সময় শিরোনামে না এলেও গত বছরের ফেব্রুয়ারিতে খাদিজার জীবনে তার ব্যতিক্রম ঘটেছিল। তার বোরখা নিয়ে লেখক তসলিমা নাসরিনের ‘বিতর্কিত’ মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছিলেন খাদিজা।

তসলিমার মতে, খাদিজা এমন ভাবে বোরখা পরেন যে সেটা দেখেই তার দমবন্ধ হয়ে যায়। যদিও এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছিলেন খাদিজা। যদিও অনেকেই বলেছিলেন যে, বিরোধিতার করলেও খাদিজা যে যথেষ্ট প্রাপ্তমনস্ক, তা ফুটে উঠেছে।

গত বছরের ওই বিতর্ক ছাড়া এখনও পর্যন্ত ব্যক্তিগত জীবন নিয়ে ‘পেজ থ্রি’-র পাতায় উঠে আসেননি খাদিজা। যদিও ২৩ বছরের মেয়েটির পেশাদার জীবন নিয়ে তা বলা যাবে না।

১৯৯৬ সালের ২৮ জুলাই চেন্নাইয়ে জন্ম খাদিজার। রহমানের মেয়ে হওয়ার সুবাদে ছোটবেলা কেটেছে সঙ্গীতের আবহে। প্রথাগত পড়াশোনার শেষ করে সঙ্গীতকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন খাদিজা। জানিয়েছেন, ছোট থেকে বাবার সঙ্গে কাজ করাটা তার স্বপ্ন ছিল।

সে স্বপ্নপূরণও হয়েছে খাদিজার। এ আর রহমান এবং সাইরা বানুর বড় মেয়ে পেশাদার শিল্পী হিসেবে আত্মপ্রকাশ মাত্র ১৪ বছর বয়সে। ২০১০ সালে রজনীকান্ত এবং ঐশ্বর্যা রাইয়ের ফিল্ম ‘এন্থিরান’-এর জন্য এসপি বালসুব্রহ্মণ্যমের সঙ্গে গেয়েছিল খাদিজা। রহমানের সুরে সে গানেই জাত চিনিয়েছিল কিশোরী।

পার্শ্বগায়িকা হিসেবে নজরকাড়া পারফরম্যান্সের পর ফের বাবার সঙ্গে কাজের সুযোগ এসেছিল। ২০১৯ সালে মুম্বইয়ে ইউ ২-র কনসার্টে পারর্ফম করেছিলেন খাদিজা। সম্প্রতি ফের শোনা গিয়েছে তার গান। এ বার কৃতী শ্যাননের ফিল্ম ‘মিমি’-র জন্য গান গেয়েছেন তিনি। নেটফ্লিক্সে সে ছবির ‘রক আ বাই বেবি’ গানটি অনেকেরই বাহবা কুড়িয়েছে।

আর পাঁচটা কমবয়সির মতোই ২৩ বছরের খাদিজার পছন্দের তালিকায় রয়েছেন রজনীকান্ত, শাহরুখ খান এবং অবশ্যই অমিতাভ বচ্চন। আর বলিউডের নায়িকা হিসেবে কঙ্গনা রানাবত এবং আলিয়া ভট্টকে বেশ লাগে তার। মা-বাবার সঙ্গে দুবাই ঘোরাও খাদিজার ভাললাগার তালিকায় রয়েছে।

খতিজার কথা তো অনেক হল। কিন্তু রহমানের হবু জামাই রিয়াসদীনকে নিয়েও বেশ আলোচনা শুরু হয়েছে। ইতিমধ্যেই তাকে নিয়ে খরবাখবরও ঘোরাফেরা করছে।

খাদিজার মতে, রিয়াসদীন অত্যন্ত প্রতিভাবান। লাইভ অডিয়ো ইঞ্জিনিয়ার হিসেবে তার দক্ষতাও নাকি লা-জবাব! উদ্যোগপতি হিসেবেও নতুন পথে পা বাড়িয়েছেন রিয়াস। মজার কথা, খাদিজার মতো রিয়াসও নিজের কথা নিয়ে বিশেষ মুখ খোলেননি।

খাদিজা-রিয়াসের বিয়ের খবরে রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার বন্যা বইতে শুরু করেছে। তাদের এই দাম্পত্য জীবন যেন সুখের হয়, তা কমেন্ট করে জানিয়েছেন নেটিজেনদের অনেকেই। এদিকে জানা গেছে, খাদিজার সঙ্গে রিয়াসের একটি বিশেষ মিল রয়েছে। আর তা হলো, তারা দু’জনের জন্ম গ্রহন করেছেন চেন্নাইয়ে। ছোট বেলা তারা সেখানেই কাটিয়েছেন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *