Friday , September 20 2024
Breaking News
Home / National / কোনো নিয়ম নেই, তাই লঙ্ঘনের কিছু নেই: আইনমন্ত্রী

কোনো নিয়ম নেই, তাই লঙ্ঘনের কিছু নেই: আইনমন্ত্রী

বর্তমান সময়ে দায়িত্বে থাকা প্রধান বিচারপতির মেয়াদকাল শেষ হওয়ায় নতুন বিচারপতি নিয়োগের লক্ষ্যে কাজ করছেন রাষ্ট্রপতি। নির্বাচন কমিশন গঠন এবং প্রধান বিচারপতি নিয়োগ স হ অনেক গুরুত্বপূর্ন কাজে অগ্রনী ভূমিকা পালন করে থাকেন রাষ্ট্রপতি। সম্প্রতি এই বিচারপতি নিয়োগ প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন আইনমন্ত্রী আনিসুল হক।

প্রধান বিচারপতি নিয়োগে কোনো নিয়ম নেই, তাই নিয়োগে জ্যেষ্ঠতা লঙ্ঘনের কিছু নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মিট দ্য ওকাবের অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। প্রধান বিচারপতি নিয়োগের পুরো ক্ষমতা রাষ্ট্রপতির বলেও জানান আইনমন্ত্রী। এ সময় খালেদা জিয়াকে বিদেশে নেয়ার ব্যাপারে করা আবেদনের বিষয়ে কথা বলেন তিনি। আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসনের পরিবারের আবেদন আগেই নিষ্পত্তি করা হয়েছে। এটা নতুন করে বিবেচনার কিছু নেই। র‍্যাবের নিষেধাজ্ঞার বিষয়ে মন্ত্রী জানান, সংস্থাটির বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি। তাই এটি বাতিল নিয়ে আলোচনার কোনো পরিকল্পনা সরকারের নেই। তবে বিষয়টি আলাপ-আলোচনার মাধ্যমে নিষ্পত্তির চেষ্টা করছে সরকার। দেশে বিচার বহির্ভূত কোনো হ/ত্যা/কা/ণ্ড হয়নি বলেও মন্তব্য করেন আনিসুল হক।

সম্প্রতি নির্বাচন কমিশন গঠন নিয়ে ব্যস্ত রয়েছেন রাষ্ট্রপতি। ইতিমধ্যে তিনি বেশ কয়েকটি রাজনৈতিক দল গুলোর সঙ্গে এই বিষয় নিয়ে সংলাপ করেছেন। তবে ধাপে ধাপে তিনি সকল রাজনৈতিক দল গুলোর সঙ্গে সংলাপ করবেন বলে জানিয়েছেন। এদিকে বেশ কয়েকটি রাজনৈতিক দল নতুন ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে কিছু প্রস্তাবও তুলেছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *