Friday , September 20 2024
Breaking News
Home / National / লঞ্চ কাণ্ডে সমবেদনা জানিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে বার্তা দিলেন সৌদি বাদশাহ ও যুবরাজ

লঞ্চ কাণ্ডে সমবেদনা জানিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে বার্তা দিলেন সৌদি বাদশাহ ও যুবরাজ

গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশের ঝালকাঠির সুগন্ধা নদীতে যাত্রীবাহী লঞ্চ এমভি অভিযান-১০ এ ভায়বহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অসংখ্য মানুষ প্রান হারিয়েছে। এবং অনেকেই গুরুত্ব আ/হ/ত হয়েছেন। আহ/ত/রা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় দেশের প্রধানমন্ত্রী সহ অনেকেই দু:খ প্রকাশ করেছে। এমনকি এই ঘটনায় অনিয়মকারীদের দ্রুত শনাক্ত করে শাস্তির আওতায় আনতে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিদের প্রতি কঠোর নির্দেশনা দিয়েছেন। এবার এই লঞ্চ কাণ্ডে সমবেদনা জানালেন সৌদি বাদশাহ ও যুবরাজ।

বাংলাদেশের ঝালকাঠির সুগন্ধা নদীতে যাত্রীবাহী লঞ্চ এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক পুড়ে নি/হ/ত হয়েছে। এবং আ/হ/ত হয়ে শতাধিক বিভিন্ন হাসপাতলে চিকিৎসা নিচ্ছেন। এ দুর্ঘটনায় সমবেদনা জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ। বাংলাদেশের প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল হামিদের কাছে পাঠানো এক বার্তায় দুর্ঘটনায় হ/তা/হ/তদের প্রতি গভীর সমবেদনা জানান তারা। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সৌদি বার্তা সংস্থা এ তথ্য জানায়।

খবরে জানা যায়, শোক বার্তায় আহতদের দ্রুত সুস্থতা কামনা করে সৌদি বাদশা বলেন, ‘বাংলাদেশের দক্ষিণাঞ্চলের নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের খবর জানতে পেরেছি। মহামান্য রাষ্ট্রপতি, নি/হ/ত/দের পরিবার ও সব বাংলাদেশীর কাছে আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি। প্রসঙ্গত, গত শুক্রবার (২৪ ডিসেম্বর) রাত ৩টায় দক্ষিণাঞ্চলীয় সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় ঢাকা থেকে বরগুনাগামী লঞ্চটিতে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় ঘুমন্ত যাত্রীদের অন্তত ৪৩ জন নি/হ/ত হন এবং প্রায় শতাধিক আ/হ/ত হন। এতে অনেক মানুষ নি/হ/ত হয়েছেন এবং অনেকে আ/হ/ত হয়েছেন।

প্রায় সময় বিভিন্ন অনিয়মের জের ধরে লঞ্চে নানা ধরনের দূর্ঘটনার সৃষ্টি হচ্ছে। এতে ব্যপক প্রাননাশের ঘটনা ঘটছে। সম্প্রতি দূর্ঘটনার কবলে পরা লঞ্চটির বিরুদ্ধেও নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। তবে বর্তমান সময়ে নৌপথে সকল অনিয়ম প্রতিরোধে আপ্রান ভাবে কাজ করছে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *