Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার পূনরায় আবেদন করার বিষয়ে জানালেন আইনমন্ত্রী

খালেদা জিয়ার পূনরায় আবেদন করার বিষয়ে জানালেন আইনমন্ত্রী

বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়ার আবেদনের প্রেক্ষিতে আইনমন্ত্রনালয় থেকে স্বরাস্ট্র মন্ত্রনালয়ে পাঠানো চিঠির বিষয়ে স্বরাস্ট্রমন্ত্রী জানিয়েছেন বেগম জিয়াকে বিদেশে পাঠানোর কোনো সুযোগ নেই। এমন বিষয় নিয়ে বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যে প্রতিক্রিয়া জানানো হয়েছে। বেগম জিয়াকে বিদেশ নিয়ে উন্নত চিকিৎসা জরুরী দরকার এমন কথা বলেছেন তার চিকিৎসা বোর্ড। খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার জন্য তার ছোট ভাই শামীম ইস্কান্দার সরকারের নিকট আবেদন করেন। এ বিষয় নিয়ে বিএনপির আইনজীবীরা আইনমন্ত্রীর সাথে সাক্ষাতের মাধ্যমে তার হাতে একটি স্মারকলিপি তুলে দেন। সেটা যাচাই ও বিশ্লেষনের জন্য আইনমন্ত্রী সময় চেয়ে নেন। শেষ পর্যন্ত গতকাল সেই স্মারকলিপির বিষয়ে স্বরাস্ট্রমন্ত্রনালয়ে চিঠি পাঠান।

বিদেশে চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে গিয়ে আবারও আবেদন করতে পারবেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে এ মন্তব্য করেন তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর আইনি সুযোগ নেই। তার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের পাঠানো মতামতে বলা হয়েছে, তাকে বিদেশে পাঠানোর আইনগত কোনও সুযোগ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মানবিক কারণে দণ্ড স্থগিত রেখে খালেদা জিয়াকে তার সুবিধামতো চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। দণ্ড মওকুফ করে তাকে বিদেশ পাঠানোর কোনো সুযোগ নেই। তিনি বাসায় থেকে কিংবা সুবিধামতো চিকিৎসা নিচ্ছেন।

গেল ১৩ নভেম্বর খালেদা জিয়া ঢাকায় অবস্থিত এভারকেয়ার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রয়েছেন, সেখানে তিনি চিকিৎসা নিলেও তার শারীরিক অবস্থার তেমন কোনো উল্লেখযোগ্য উন্নতি ঘটছে না, এমনটাই জানিয়েছেন তার চিকিৎসকেরা। বিএনপি ও বেগম জিয়ার পরিবারের পক্ষ হতে কয়েক বা সরকারের নিকট আবেদন করেছে, কিন্তু সরকারের পক্ষ থেকে অনুমতি পায়নি তাকে বিদেশে চিকিৎসা দেওয়ার বিষয়ে।
বার বার প্রত্যাখ্যাত হওয়ার পরও গেল ১১ নভেম্বর খালেদা জিয়ার কনিষ্ঠ ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর একটি আবেন করেছিলেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *