Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / যদি কখনো এই দাবি বাস্তবায়িত হয়, তাহলে আমাদের আর ভাবতে হবে না : ওমর সানী

যদি কখনো এই দাবি বাস্তবায়িত হয়, তাহলে আমাদের আর ভাবতে হবে না : ওমর সানী

ঢাকাই সিনেমার নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় জুটি আরিফা পারভিন জামান মৌসুমী-ওমর সানী। তাদের অভিনীত প্রায় প্রতিটি সিনেমাই ভক্তদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এদিকে রিয়েল লাইফেও জুটি বেঁধেছেন তারা। দীর্ঘদিন চুটিয়ে প্রেমের পর ১৯৯৬ সালের ২ আগস্ট দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের পিঁড়িতে বসেন গুণী এই জুটি।

এদিকে এর আগে পরিবারের সদস্যদের নিয়ে ‘এক কাপ চা’ সিনেমা দেখতে সিনেমা হলে গিয়েছিলেন ওমর সানী ও মৌসুমী। তা–ও প্রায় সাত বছরে আগে। গত সোমবার ছেলে ফারদিন, মেয়ে ফাইজা, ফারদিনের বউ আয়েশা, দুই ভাগনের চার ছেলেমেয়েসহ মিরপুর সনি স্টার সিনেপ্লেক্সে গিয়ে সিনেমা দেখলেন এই তারকা দম্পতি। সন্ধ্যা সাড়ে সাতটার শোতে হলিউডের ‘স্পাইডার–ম্যান’ ছবিটি দেখেন তাঁরা।

ওমর সানী সিনেমা দেখার পর তাঁর ফেসবুকে পরিবারের সদস্যদের নিয়ে তোলা অনেকগুলো ছবি শেয়ার করেছেন।

পরিবার নিয়ে সিনেমা দেখা অন্য রকমের আনন্দ। কিন্তু এখন সবাই তা ভুলতে বসেছে, জানালেন ওমর সানী। তিনি বলেন, ‘আমি ও মৌসুমী সিনেমার মানুষ। ছেলেমেয়ে, ছেলের বউ, নাতি–নাতনিসহ পরিবারের সবাইকে নিয়ে আমরা সিনেমা দেখলাম। খুবই ভালো সময় কেটেছে আমাদের। সুন্দর, মজার একটি সিনেমা–সন্ধ্যা কাটালাম আমরা। কী সুন্দর পরিষ্কার–পরিচ্ছন্ন পরিবেশে সিনেমা দেখলাম! বলতে কোনো সমস্যা নেই, আমরা ইংরেজি ছবি দেখেছি। এভাবে পরিবারসহ বাংলা ছবি সিনেমা দেখতে পারলে আরও ভালো লাগত। তবে সিনেমা তো সিনেমাই। সিনেমা হলে বসে পরিবারের সঙ্গে উপভোগ করাটাই আসল কথা।’

একসময় সাধারণ দর্শকদের মতো তারকারাও পরিবার নিয়ে সিনেমা দেখতে যেতেন নিয়মিত। এখন তেমন দৃশ্য দেখা যায় না। এ ব্যাপারে এই নায়ক বলেন, ‘অনেক দিন ধরেই বাংলা সিনেমার দিন খারাপ যাচ্ছে। আবার একেবারেই যে ভালো সিনেমা হচ্ছে না, তা–ও নয়। তবে সংখ্যা বাড়াতে হবে। তা ছাড়া সিঙ্গেল স্ক্রিনে পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ আগের মতো নেই।

এখন যদি সিনেপ্লেক্সের সংখ্যা বাড়ানো হয়, তাহলে সেই আগের অভ্যাস আবার ফিরে আসবে সবার মাঝে। কারণ, দিন বদলে গেছে, ভালো পরিবেশে সবাই সিনেমা দেখতে চান। আমাদের একজন পরিচালক দীর্ঘদিন ধরে সারা দেশে তিন শ আসনের এমপির কাছে তিন শ সিনেপ্লেক্স করার দাবি করে আসছেন। এটি সিনেমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ব্যাপার। যদি কখনো এই দাবি বাস্তবায়িত হয়, তাহলে আমাদের সিনেমা নিয়ে আর ভাবতে হবে না।’

আগে নিয়মিতই সিনেমা দেখা হতো মৌসুমীর। প্রেক্ষাগৃহে গিয়ে ওমর সানীর সঙ্গে ‘এক কাপ চা’ সিনেমাটি দেখা হলেও ওমর সানী ছাড়া ছেলেমেয়েকে সঙ্গে নিয়ে সর্বশেষ ‘পোড়ামন ২’ ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখেছেন তিনি। মৌসুমী বলেন, ‘আমি কিন্তু পরিবার নিয়ে নিয়মিতই সিনেমা দেখতে চাই, দেখতামও। কিন্তু সানী অনেক সময় ব্যস্ততার কারণে সময় বের করে যেতে পারে না। এ জন্য আগের মতো পরিবার নিয়ে আর নিয়মিত সিনেমা দেখা হয় না। আবার এটাও ঠিক যে এখন জীবন–জীবিকার জন্য সবার ব্যস্ততা বেড়েছে।’ তবে এই নায়িকার কথা, মানুষ ব্যস্ততার ফাঁকে বিনোদন নিতে চায়। তার জন্য আবার নিশ্চিন্ত মনে, ভালো পরিবেশে সিনেমা দেখার ব্যবস্থাটাও দরকার।

এই অভিনেত্রী বলেন, ‘আগে যেমন একটা জেলা শহরে চার-পাঁচটা সিনেমা হল ছিল, এখন অনেক শহরে আর কোনো সিনেমা হলই নেই। এখন প্রতিটি শহরে চার-পাঁচটা নয়, একটা করেও যদি সিনেপ্লেক্স তৈরি যদি হয়, তাহলে শহর, শহরতলি ও গ্রামের মানুষ পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ পাবেন। এটি এখন আমাদের সিনেমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাপার।’

এদিকে প্রায় দুই মাস মা ও ছোট বোনের সঙ্গে কাটিয়ে গত শনিবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন মৌসুমী। এসেই শুটিং শেষ হওয়া ‘সোনার চর, ‘দেশান্তর’ ও ‘ভাঙন’ নামে তিনটি ছবির ডাবিংয়ের প্রস্তুতি নিচ্ছেন। পাশাপাশি ‘কানা গলি’ নামে একটি নতুন ছবির শুটিংও শুরু করবেন। মৌসুমী বলেন, ‘তিন-চার দিনের মধ্যে পর্যায়ক্রমে শুটিং শেষ হওয়া ছবিগুলোর ডাবিংয়ে অংশ নেব। তারপর “কানা গলি” ছবিটির শুটিং শুরু করব।’ ‘কানা গলি’ ছবিতে মৌসুমীর বিপরীতে অভিনয় করবেন ওমর সানী।

উল্লেখ্য, ১৯৯২ সালে ‘এই নিয়ে সংসার’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন ওমর সানী। তবে পরবর্তীতে ‘কুলি’ ও ‘দোলা’ সিনেমার মাধ্যমে সবার নজরে আসেন তিনি। বর্তমানে বেশ জনপ্রিয়তার সাথেই অভিনয় করে যাচ্ছেন ওমর সানী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *