Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার অধিকতর সক্রিয় হলো আইনশৃঙ্খলা বাহিনী, শুরু অভিযান

এবার অধিকতর সক্রিয় হলো আইনশৃঙ্খলা বাহিনী, শুরু অভিযান

সাম্প্রতিক সময়ে কক্সবাজারে সংগঠিত নারীর সাথে গর্হিত কাজের ঘটনায় দেশের প্রধানতম এই পর্যটন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার জন্য নড়েচড়ে বসেছেন। সেখানকার বিভিন্ন হোটেলে অভিযান শুরু করেছে এটা দেখার জন্য যে হোটেলে কোনো ধরনের অনৈতিক কার্যকলাপ সংগঠিত হচ্ছে কিনা। দেশের এই অন্যতম পর্যটন স্থানে সম্প্রতি দুটি অনৈতিক ঘটনা ঘটার খবর গনমাধ্যমে আসার পর সক্রিয় হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে সন্তান ও স্বামীর কাছ থেকে ছিলিয়ে নেওয়া নারীর সাথে খারাপ কাজের ঘটনায় মামলায় দায়ের হয় প্রধান আসামি সন্ত্রাসী আশিকসহ আরো কয়েক জনের বিরুদ্ধে, এরপর পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বাকিদের গ্রেফতার করার জন্য র‍্যাব ও পুলিশের পৃথক অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

সন্ত্রাসী আশিক ভিকটিমকে ধরে কক্সবাজারের সৈকত পোস্ট অফিসের কাছে একটি স্থানে নিয়ে আসে যখন তার স্বামীর সাথে আশিকসহ কয়েকজনের সাথে ধাক্কা লাগে।

এরপর ছেনুয়ারা বেগমের চায়ের দোকানে কিছুক্ষণ বসিয়ে রেখে ওই নারীকে মে’রে ফেলার ভয় দেখায় আশিক। এক পর্যায়ে আশিকের দূর্বৃত্তদলের কয়েকজন সদস্য সেখানে আরো এক যুবককে ধরে নিয়ে আসে। পরে তারা ওই যুবকের কাছ থেকে মোবাইল ফোন ও নগদ টাকা ছি’নিয়ে নেয়।

এরপর ভূক্তভোগী নারীকে গাড়ীতে তুলে কবিতা চত্বরের দিকে নিয়ে যায় আশিক ও তার সহযোগী সদস্যরা। সেখানেই একটি ঝুপড়ি ঘরে আটকে রেখে ওই নারীর উপর চালানো হয় পাশ’বিক নির্যা’/তন।
আলোচিত সেই ঘটনার এমন রোমহ/র্ষ’ক বর্ণনা দিচ্ছিলেন প্রত্যক্ষদর্শী নারী ছেনুয়ারা ও ছিন’তাইয়ের শিকার যুবক।

পরে ওই নারীকে নিয়ে যাওয়া হয় হোটেল-মোটেল জোনের জিয়া গেস্ট ইন নামের একটি আবাসিক হোটেলে। দ্বিতীয় দফায় সেখানেও চলে তার উপর নির্যা’/তন। পুলিশ বলছে, আশিকের সঙ্গে ভূক্তভোগী নারীর পূর্ব পরিচয় ছিল। ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে সবদিক বিবেচনা করে তদন্ত অব্যাহত রয়েছে। তবে সমুদ্র সৈকতসহ পর্যটন এলাকায় সংঘবদ্ধ অপরা’ধী চক্রের তৎপরতা রয়েছে বলে স্বীকার করেন পুলিশ সুপার।

ঘটনায় হোটেল কর্তৃপক্ষসহ যে কারো অবহেলা কিংবা সংশ্লিষ্টতা থাকলে তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক। এদিকে ভূক্তভো’গী নারীর স্বামী বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে ৭ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় এখন পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, এই ঘটনার পর পর্যটন স্থান নিয়ে নেতিবাচক প্রভাব পড়তে পারে এই স্থানে আগত এবং সম্ভাব্য পর্যটকদের মাঝে। কারন পর্যটকদের একটি বড় অংশ হলো নারী পর্যটক তাদের নিরাপত্তার বিষয়টি ভাবতে পারে পরিবার তাই তার এই পরযট্ন স্থানটি পরিহার করতে পারে। তবে এই ধরনের ঘটনার পর পর্যটকদের যে ধারনা হয়েছে সেটা দূর করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সক্রিয় হতে হবে, যাতে করে এই ধরনের ঘটনা আর না ঘটে। এমনটাই মনে করছেন বিশ্লেষকেরা। সাম্প্রতিক সময়ে এই অনাকাঙ্খিত ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছু রহ’স্য খুজে পেয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *