Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত কাফনের কাপড়ের কাছে ভরাডুবি হলো নৌকার

শেষ পর্যন্ত কাফনের কাপড়ের কাছে ভরাডুবি হলো নৌকার

নির্বাচনে নির্বাচিত হওয়াটা খুব একটা সহজ ব্যাপার না, তাও যদি আবার ক্ষমতাসীন দলের বিপক্ষে। সারাদেশে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। পাওয়া যাচ্ছে নানা রকম খবর বিভিন্ন জায়গা থেকে। বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের থেকে যদি দলের কাউকে নমিনেশন না দেওয়া হয় তাহলে সে যদি বিপক্ষে দাঁড়াই তাহলে তাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়। যারই জের ধরে আলাউদ্দিন সর্দারকে বহিষ্কার করা হয়েছিল যুবলীগ থেকে। কাফনের কাপড় গায়ে পেচিয়ে নেমেছিল নির্বাচনে তাও কিনা নিজ দলের বিপক্ষে। শেষমেষ হেরে গেল নৌকা কাফনের কাপড়ের কাছে।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী নাগর হাওলাদারকে বিপুল ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কাফনের কাপড় পরে প্রতিক নেয়া সেই বিদ্রোহী প্রার্থী মো. আলাউদ্দিন সর্দার। রবিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার পর উপজেলা প্রশাসন ও রিটার্নিং কর্মকর্তাদের অনুষ্ঠানিক নির্বাচনী ফলাফল ঘোষণায় এ তথ্য জানা গেছে।

নির্বাচনে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী মো. আলাউদ্দিন সর্দার চশমা প্রতিকে পেয়েছেন ৯হাজার ৫০০ ভোট। তার প্রতিদ্বন্দী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নাগর হাওলাদার নৌকা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট।

এর আগে গত ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন নির্বাচন থেকে সরে যেতে প্রতিপক্ষের হুমকি উপেক্ষা করে কাফনের কাপড় পরে প্রতীক আনতে গিয়েও হামলার শিকার হয় স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন সর্দার।

জানা গেছে, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৭টি ইউনিয়নের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে উপজেলার পক্ষিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন উপজেলা যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আলাউদ্দিন সর্দার। পরবর্তীতে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে প্রার্থী হওয়ায় আলাউদ্দিন সর্দারকে যুবলীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

নির্বাচন শুরু হওয়ার আগে আলাউদ্দিন সর্দারের ওপর হামলার কথা শোনা গিয়েছিল, তবে নির্বাচিত হওয়ার পর তার ওপর আর কোন হামলার খবর শোনা যায়নি। এলাকাবাসীর যে খুব ভালোবাসার একটা মানুষ তিনি সেটা আর বলা লাগে না। ক্ষমতাসীন দলের বিপক্ষে দাঁড়িয়ে কাফনের কাপড় গায়ে পেচিয়ে কতটা জনপ্রিয়তা থাকলে নির্বাচিত হয়ে আসা যায় সেটা সকলেই বোঝে। সুষ্ঠু ভোটের জন্য খুশি এলাকাবাসী সহ আলাউদ্দিন সর্দার নব নির্বাচিত চেয়ারম্যান।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *