Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি আবার ক্ষমতায় গেলে হাওয়া ভবন সৃষ্টি হবে,আমরা ক্ষমতায় থাকতেই কাজ শুরু করবো: পানিসম্পদ উপমন্ত্রী

বিএনপি আবার ক্ষমতায় গেলে হাওয়া ভবন সৃষ্টি হবে,আমরা ক্ষমতায় থাকতেই কাজ শুরু করবো: পানিসম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ মন্ত্রী এনামুল হক শামীম সম্প্রতি মাদারীপুরে যেয়ে ড্রেজিংয়ের উদ্বোধন করতে যেয়ে কিছু বক্তব্য রাখেন তিনি। এই মুহূর্তে আ.লীগ সরকার বাংলাদেশের ক্ষমতায়। তবে একথাও সত্য যে দেশের উন্নয়ন অনেকগুণ বেড়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারার কিছু কথা তিনি তুলে ধরেন। সেইসাথে প্রশংসাই পঞ্চমুখ হয়ে নেত্রির নেতৃত্তের প্রশংসা করেন। এমনকি প্রধানমন্ত্রীর নেতৃত্বকে বিশ্ব নেতৃত্বের সাথেও তুলনা করতে বাদ রাখেননি তিনি।

মাদারীপুরের শিবচরে আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। মেধায় সেরা, যোগ্যতায় সেরা আমাদের প্রধানমন্ত্রী। তিনি সারা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন।
শনিবার বিকেলে মাদারীপুরের শিবচরে আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনিই পৃথিবীর ইতিহাসে ১৮ বার জাতিসংঘে ভাষণ দিয়ে রেকর্ড সৃষ্টি করেছেন। চারবার প্রধানমন্ত্রী হয়েছেন। এ কারণেই বিশ্বনেতারা বলেছেন- সততা, মেধা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে শেখ হাসিনা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন। তার হাতেই বঙ্গবন্ধুর বাংলাদেশ নিরাপদ।

তিনি বলেন, মির্জা ফখরুল-রিজভী সাহেবরা দুর্নীতিবাজ। তাদের কথা কেউ শোনে না। বিএনপি আবার ক্ষমতায় গেলে হাওয়া ভবন সৃষ্টি হবে। তারেক-খালেদা দেশটাকে লুটেপুটে খাবেন। হাজার কোটি টাকা বিদেশে মানিলন্ডারিং হবে। আমরা নদীভাঙন থেকে রক্ষার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। আমরা ক্ষমতায় থাকতেই কাজ শুরু করবো।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু হচ্ছে, মেঘনা সেতুর ফিজিবিলিটি স্টাডি হচ্ছে। মেঘনা সেতু হয়ে গেলে মাদারীপুর-শরীয়তপুর তথা বৃহত্তর ফরিদপুর হবে দেশের সর্বশ্রেষ্ঠ একটি অঞ্চল।

এ সময় আরো বক্তব্য রাখেন মাদারীপুর-১ আসনের এমপি ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী প্রমুখ।

বক্তব্যের সময় তিনি মেঘনা সেতু প্রকল্পের ব্যাপারেও কথা বলেন। তার উপস্থিতিতে মাদারীপুরের লোকজন খুবই উচ্ছ্বসিত। তাদের স্বপ্নের মেঘনা সেতুর বাস্তবায়নের অপেক্ষায় তারা। হয়তো এটাও খুব দ্রুতই বাস্তবায়ন হয়ে যাবে শামীমের কথা অনুযায়ী। তবে এ সময় তিনি বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমানের ব্যাপারেও অনেক অরুচিশীল কথা বলেন যেগুলো নিয়ে কিছুটা বিতর্কেরও সৃষ্টি হয়েছে।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *