Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে এসএসসির ফল প্রকাশের চূড়ান্ত তারিখ জানালো শিক্ষা মন্ত্রণালয়

অবশেষে এসএসসির ফল প্রকাশের চূড়ান্ত তারিখ জানালো শিক্ষা মন্ত্রণালয়

দীর্ঘ প্রায় দুই বছর ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল বৈশ্বিক মাহমারির প্রকপে। এরই সুবাধে সম্প্রতি পরিস্তিতি কিছুটা স্বাভাবিক হলে সিলেবাস সংক্ষিপ্ত করে এবারের (এসএসসি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে এই পরীক্ষার ফলাফল ঘোষনার সময় জানালো শিক্ষা মন্ত্রণালয়।

এ সপ্তাহেই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে যেকোন দিন পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে। তবে চূড়ান্ত তারিখ এখনো নির্ধারিত হয়নি। খুব শিগগির ফলাফল প্রকাশের তারিখ চূড়ান্ত হবে। জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ ডিসেম্বর আগামী শিক্ষাবর্ষের বিনা মূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। একই দিন এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হতে পারে বলে আলোচনা চলছে। ঢাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে। এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ গণমাধ্যমকে বলেন, এ মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে। উল্লেখ্য, গেল ১৪ নভেম্বর থেকে সারাদেশে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। এ বছর মাধ্যমিক পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন।

বৈশ্বিক মহামারির কবলে পড়ে দেশের শিক্ষা খাতের মারাত্মক ক্ষতি হয়েছে। তবে চলমান এই সংকটময় পরিস্তিতি মোকাবিলায় বাংলাদেশ সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। এরই লক্ষ্যে কাজ করছে সরকারের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *