Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ব্যর্থতার পরিচয়, প্রধানমন্ত্রীর করাতে পারেনি অথচ ভুঙ্গুর রাষ্ট্রের প্রেসিডেন্ট করে: কাদের মির্জা

ব্যর্থতার পরিচয়, প্রধানমন্ত্রীর করাতে পারেনি অথচ ভুঙ্গুর রাষ্ট্রের প্রেসিডেন্ট করে: কাদের মির্জা

বর্তমান সময়ে রাষ্ট্রী সফরে রয়েছে মালদ্বীপে অবস্থান করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তিনি মালদ্বীপে পৌছালে তাকে অভ্যর্থনা জানিয়েছে মালদ্বীপরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে এই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাজনীতিবীদ আবদুল কাদের মির্জা। এমনকি তিনি এই ঘটনাকে ঘিরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপর অভিযোগ তুলেছেন।

মালদ্বীপ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশটির প্রেসিডেন্ট কর্তৃক অভ্যর্থনা না জানানোয় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ‘কূটনৈতিকভাবে ব্যর্থ’ বলে মন্তব্য করেছন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় ফেসবুক লাইভে এসে তিনি এ মন্তব্য করেন। কাদের মির্জা বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। গণতন্ত্রের মা খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মালদ্বীপরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী অভ্যর্থনা জানিয়েছে- যা মেনে নেওয়া যায় না। তিনি আরও বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি বৈঠকও করাতে পারেনি। অথচ ভুঙ্গুর রাষ্ট্র পকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান হেয়াইট হাউজে বৈঠক করে। এছাড়া দক্ষিণ আফ্রিকায় বাঙালিরা প্রতিনিয়ত মা/রা যাচ্ছে। ম/র/দে/হ/টা পর্যন্ত আনা যাচ্ছে না। তবুও আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিদেশ ভ্রমণসহ নানা কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন বলেও উল্লেখ করেন কাদের মির্জা। অন্যদিকে দেশে জন্ম নিবন্ধনসহ নানা জটিলতায় ভুগছে প্রবাসীরা। থানা পুলিশ ও ভূমি অফিসে সালিশের দোকান (গোলঘর) খুলে হয়রানি করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

২০২০ সালের ৩১ ডিসেম্বর বসুরহাট পৌরসভায় মেয়র নির্বাচনে অংশগ্রহনের মধ্যে দিয়ে দেশেজুড়ে আলোচনায় উঠে আসেন কাদের মির্জা। তার আরও একটি বিশেষ পরিচয় রয়েছে। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই। বর্তমান সময়ে তিনি রাজনীতির সঙ্গে বেহস সক্রীয় রয়েছেন। এবং বসুরহাট পৌরসভায় মেয়রের দায়িত্ব পালন করছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *