Friday , September 20 2024
Breaking News
Home / National / নতুন করে নিজের এক প্রতিজ্ঞার কথা জানালেন শেখ হাসিনা

নতুন করে নিজের এক প্রতিজ্ঞার কথা জানালেন শেখ হাসিনা

বর্তমান সময়ে বাংলাদেশ সরকারের দায়িত্ব পালন করছেন আওয়ামীলীগ দল। এই দলটি টানা তিন মেয়াদে ক্ষমতায় রয়েছে। তবে এই দলটি পূর্বে নানা বাঁধা-বিপত্তি এবং নি/র্যা/ত/ন-নিপিড়নের শিক্ষার হয়েছে। অবশ্যে সকল বাঁধা-বিপত্তি অতিক্রম করে ক্ষমতা দখল করতে সক্ষম হয়েছে দলটি। এবং সম্প্রতি এই দলের সভানেত্রী শেখ হাসিনা অতীতের কিছু ঘটনা স্মরন করে দেশের জন্য নিজের করা এক প্রতিজ্ঞার কথা জানালেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকেই মানবাধিকার ও ন্যায়বিচারের কথা বলেন। অথচ ১৫ আগস্টের খু/নি/দে/র বিচার চাওয়ার কোনো অধিকার আমাদের ছিল না। লম্বা সময় দেশের বাইরে থাকতে হয়েছে। খু/নি/দে/র ইনডেমনিটি দিয়ে বাঁচানো হচ্ছিল। এখনো ষড়যন্ত্র থেমে নেই। বার বার আমাকে হ/ত্যা/র চেষ্টা করা হচ্ছে। কিন্তু এদেশের মানুষের ভাগ্য বদল করে যাবো, এটাই আমার প্রতিজ্ঞা। শুক্রবার (২৪ ডিসেম্বর) মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মালদ্বীপ থেকে অর্থ ডলারে রূপান্তর করে দেশে পাঠানোর বিষয়টি বিস্ময়কর বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে এ নিয়ে কথা বলব। দেশে টাকা পাঠাতে প্রবাসী কল্যাণ ব্যাংককে ব্যবস্থা নিবে, যেন ডলার কিনে দেশে টাকা পাঠাতে না হয়।

বাংলাদেশ-মালদ্বীপের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট চালু হওয়ার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, এতে মালদ্বীপ ভ্রমণে যাত্রীরা অনেক সুবিধা পাবে। পাশাপাশি মালদ্বীপ থেকে প্রবাসীদের টাকা পাঠানো সহজ করতে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী। মালদ্বীপের বাজারে নতুন নতুন পণ্য রপ্তানির উদ্যোগ নেওয়ার কথাও জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি, মালদ্বীপে বসবাসরত অবৈধ বাংলাদেশিদের বিষয়ে দেশটির সাথে আলোচনা হয়েছে। অচিরেই সমস্যা সমাধান হবে বলেও আশ্বাস দেন তিনি। এসময় বৈধ-অবৈধ প্রবাসী বাংলাদেশিদের সবাইকে কো/ভি/ড টি/কা দেওয়ায় মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

দূর্বার গতিতে উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে বাংলাদেশ। ইতিমধ্যে বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে বাংলাদেশ স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে কাতারে সামিল হয়েছে। অবশ্যে এক্ষেত্রে বাংলাদেশ নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *