Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ক্রমাগত দূর্বল হচ্ছেন খালেদা জিয়া, সর্বশেষ অবস্থা সম্পর্কে জানালেন চিকিৎসক

ক্রমাগত দূর্বল হচ্ছেন খালেদা জিয়া, সর্বশেষ অবস্থা সম্পর্কে জানালেন চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে বেশ কয়েক সপ্তাহ ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে, এমনটি জানিয়েছেন চিকিৎসকেরা। দিন যতই পার হচ্ছে তার শারীরিক অবস্থাও ক্রমশ অবনতি দিকে যাচ্ছে। বিএনপি সভানেত্রী লিভার সিরোসিসে ভুগছেন এবং তাকে এই রোগের চিকিৎসার জন্য বিদেশে নেয়ার কথা জানিয়েছেন চিকিৎসকেরা। তিনি সময়ের সাথে সাথে শারীরিকভাবে দুর্বল হচ্ছেন। প্রতিনিয়ত তার শরীরের ওজন কমে যাচ্ছে। তিনি খাবার গ্রহণের পরিমাণ অনেকটা কমিয়ে দিয়েছেন।

তাঁর স্বাস্থ্য পর্যালোচনা করে প্রতিদিনই নতুন করে ওষুধ দিচ্ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, খুব শিগগিরই তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার্থে বিদেশে নেওয়া জরুরি। চিকিৎসকরা জানান, দু-এক দিন পরপরই পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। রক্তক্ষরণ শুরুর সঙ্গে সঙ্গেই স্যালাইনের সঙ্গে ইনজেকশন দিয়ে দিচ্ছেন তারা। তবে বাড়তি কোনো অক্সিজেন লাগছে না তাঁর। চিকিৎসকরা দিনরাত সর্বক্ষণই এখন ‘ক্লোজ মনিটর’ করছেন। যখন যা করা দরকার তা-ই করছেন।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন গতরাতে দেশের একটি নামকরা গনমাধ্যমকে জানান, দু-এক দিন পরপরই তাঁর পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। কয়েক দিন ধরেই কমে যাচ্ছে হিমোগ্লোবিনের মাত্রা। রক্ত কিংবা ওষুধ দিয়ে তার মাত্রা বাড়ানো হচ্ছে।

তিনি বিএনপি নেত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে বলেন, বর্তমান তার শারীরিক অবস্থার যে পরিস্থিতি, সেই অবস্থায় তাকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করা এদেশে সম্ভব নয়। তাঁর শারীরিক অবস্থা ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। প্রকৃতপক্ষে তাকে বাঁচাতে হলে বিদেশে নেয়ার মাধ্যমে উন্নত চিকিৎসা দেয়া এখন জরুরি হয়ে পড়েছে, যার কোন বিকল্প নেই।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *