Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎই রাষ্ট্রপতির সংলাপ নিয়ে বিএনপিকে বিশেষ পরামর্শ দিলেন হানিফ

হঠাৎই রাষ্ট্রপতির সংলাপ নিয়ে বিএনপিকে বিশেষ পরামর্শ দিলেন হানিফ

বেশ কয়েক দিন ধরে দেশ জুড়ে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দল গুলোর মধ্যে ব্যপক আলোচনা-সমালোচনা বিরাজ করছে। তবে এই কমিশন গঠনে বিশেষ ভাবে কাজ করছেন বাংলাদেশের বর্তমান রাষ্ট্রপতি। এবং তিনি দেশের রাজনৈতিক দল গুলোর সাথে সংলাপ করে এই বিষয়ে সঠিক সমাধানের পদক্ষেপ গ্রহন করেছেন। তবে এই সংলাপের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি দল। এরই পরিপ্রেক্ষিতে এই দলের প্রতি এক পরামর্শ দিলেন হানিফ।

বিভ্রান্তি না ছড়িয়ে বিএনপিকে রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে সংলাপে অংশ নেওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলার মুখ আয়োজিত ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রায় আগে তিনি এ কথা বলেন। হানিফ বলেন, বিএনপি রাষ্ট্রপতির সংলাপকে বিতর্কিত করার চেষ্টা করছে। রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করে নির্বাচন কমিশন পুনর্গঠন করছেন। আগামী বছরের মধ্যেই নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন করবে আওয়ামী লীগ সরকার এমন আশা প্রকাশ করেন তিনি।

এ সময় রাষ্ট্রপতির কাছে তারা তাদের বিষয় নিয়ে আলোচনা করতে পারেন জানিয়ে হানিফ বলেন, ব্যর্থ রাষ্ট্র বানাতে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি। তাই জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, লাগাতারভাবে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে যাচ্ছে তারা (বিএনপি)। যারা ধর্মের নামে ফতোয়া দিয়েছিলেন সেই জামায়াতকে রাজনীতি করতে দিয়ে মুক্তিযোদ্ধাদের সঙ্গে বেঈমানী করেছিলেন বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করেছিলেন তিনি। গতকাল থেকে নির্বাচন কমিশন গঠনে শুরু হয়েছে রাষ্ট্রপতির সংলাপ। এ সংলাপে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে বিএনপি।

অবশ্য বর্তমান সময়ে এখনও দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের শেষ নেই। বিশেষ করে ২০১৮ সালের একাধশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা প্রশ্নের সম্মুখীন হয়েছে নির্বচন কমিশন। তবে তারা সকল অভিযোগ অস্বীকার করেছে। এবং জানিয়েছে দেশে সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *