Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে হেরেই মত বদল, ফিরিয়ে নিলেন কবরস্থানে দানের জমি

নির্বাচনে হেরেই মত বদল, ফিরিয়ে নিলেন কবরস্থানে দানের জমি

আসন্ন নির্বাচনকে কেন্দ্র বিভিন্ন সময়ে নানা প্রতিশ্রুতি দিতে দেখা যায় প্রার্থীদের। ভোটের আগের দিন পর্যন্ত ছোট-বড় সবার সাথেই বেশ তাল মিলিয়ে চলা-ফেরা করে থাকেন তারা। কিন্তু প্রার্থীদের মধ্যে এমন অনেকেই দেখা গেছে, যারা নির্বাচনে হেরেই নানা অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়ে বসেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি এবার এমনই একটি ঘটনা ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে।

জানা গেছে, ইউপি নির্বাচনে হেরে যাওয়ায় কবরস্থানে দান করা জমি ফিরিয়ে নিয়েছেন মেম্বার প্রার্থী মো.তসলিম উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয় ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে তিনি প্রার্থী ছিলেন।

স্থানীয়রা জানান, গত নভেম্বরে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের সময় দাইপুকুরিয় ইউনিয়নের দারিগাছা কবরস্থানে ২ কাঠা জমি দেওয়ার ঘোষণা দেন ৬ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো.তসলিম উদ্দিন। এরপর কবরস্থানের কমিটি বাইরে থেকে মাটি এনে ওই জমি ভরাটও করেন। কিন্তু ভোটে হেরে এখন জমি ফিরিয়ে নিয়েছেন তিনি। সেই জমিতে এখন তিনি টাক্টর দিয়ে হালচাষ করছেন। এতে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

দারিগাছা কেন্দ্রীয় গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক হারুনার রশীদ জানান, এই কবরস্থানটি ২০০৯ সালে প্রতিষ্ঠা করা হয় স্থানীয় মানুষের জন্য। তখন থেকেই আশপাশের জমি কিনে এই কবরস্থানটির জায়গার বড় করা হচ্ছে। কিন্তু গোরস্থানে প্রবেশের জন্য কোনো রাস্তা ছিল না। তাই তসলিম উদ্দিন নির্বাচনের সময় কবরস্থানে প্রবেশের লক্ষ্যে দুই কাঠা জমি দেওয়ার ঘোষণা দেন। ফলে পার্শবর্তী এলাকা থেকে মাটি এনে ওই জমিতে কবরস্থানে প্রবেশের রাস্তাটি বানানো হয়। কিন্তু নির্বাচনে পরাজিত হয়ে এখন তিনি জমি দিতে চাচ্ছেন না। এতে বাধ্য হয়ে তার কাছে জমিটি কেনার জন্য বললে তিনি ৪ লাখ টাকা দাম চাইছেন। কিন্তু এর আশপাশের জমি ৩০-৪০ হাজার টাকা কাঠা দরে বিক্রি হচ্ছে।

তবে এদিকে এ অভিযোগের আলোকে পরাজিত মেম্বার প্রর্থী তসলিম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ অভিযোগ অস্বীকার করে দাবি করেন, তিনি কোনো জমি দানের কথা বলেননি। এ সময়ে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলেও দাবি করেন তিনি। তবে পরাজিত এই মেম্বার প্রর্থীর এমন ঘটনায় গোটা এলাকাজুড়ে বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *