Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ওমরাহ থেকে ফেরা মাহির সিদ্ধান্তে চিন্তায় পড়লেন নির্মাতারা

ওমরাহ থেকে ফেরা মাহির সিদ্ধান্তে চিন্তায় পড়লেন নির্মাতারা

বর্তমান সময়ের সবচেয়ে আলোচনায় আসা নায়িকা মাহিয়া মাহি। সিনেমা ক্যারিয়ারে বর্তমানে তিনি কিছুটা পিছু টান দিচ্ছেন অর্থাৎ সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেওয়ার নিশ্চুপ বার্তা দিচ্ছেন বাংলা ছবির এই নায়িকা। যদিও মাহি সরাসরি নিজের ভাষায় এ বিষয়ে কোনো ধরনের মন্তব্য করেননি। তবে ইতিমধ্যেই হাতে থাকা দুটি সিনেমার কাজ ছেড়ে দেওয়ায় নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন না তিনি। অনেকেই মনে করছেন, ওমরাহ থেকে দেশের ফেরার পরবর্তী সময় ইসলামের পথে ফিরে বাকি দিনগুলো চান মাহিয়া মাহি।

২০১২ সালে শুরু হয়েছিল ভালোবাসার রঙ সিনেমা দিয়ে। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত নবাব এলএলবি। নয় বছরের ক্যারিয়ারে এ পর্যন্ত ২৭ টি ছবি নিয়ে প্রেক্ষাগৃহে এসেছেন মাহিয়া মাহি। আলোর মুখ দেখার অপেক্ষায় তার আরও ৫ টি ছবি।

পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্রের স্বল্পদৈর্ঘ্যের ক্যারিয়ারে নাকি ইতি টানছেন মাহিয়া মাহি। আর তাই সবকিছু চূড়ান্ত থাকার পরও অভিনয় করছেন না চয়নিকা চৌধুরী পরিচালিত ‘কাগজের বউ’ ওয়েব সিরিজে। এই খবরটি নিজেই ফে’সবুকে প্রকাশ করেছেন মাহি। পরে তার জায়গা পূরণ করেছেন পরীমণি।

নির্মাতা চয়নিকা চৌধুরী জানান অসুস্থতার কারণে নাম প্রত্যাহার করেছেন মাহি। তার জন্য শুটিং পেছাবেন না বলেও জানান এ নির্মাতা। শুধু কাগজের বউ নয়, শুটিং শুরু করেও আরও এক সিনেমা থেকে সরে দাঁড়িয়েছেন এই নায়িকা। চলচ্চিত্রের অনেকেই মনে করছেন ওমরাহ থেকে ফিরে ইসলামের পথেই হয়ত আগামীর সময়টা কাটাতে চান মাহি। আর তাই এড়িয়ে চলছেন লাইট, ক্যামেরা।

বাংলা সিনেমায় যখন নায়িকা সংকট তখন মাহির এমন সিদ্ধান্তে চিন্তিত নির্মাতারা। কারণ ছোট্ট ক্যারিয়ারে খানিকটা হলেও দর্শক মনে আসন পেতেছিলেন এই অভিনেত্রী। চলচ্চিত্র নির্মাতা বজলুর রাশেদ চৌধুরী বলেন, ‘নিজেকে কীভাবে উপস্থাপন করতে চান বা তাদের লক্ষ্য কী সেটা বোধ হয় তারা সঠিকভাবে জানেন না। যদিও এর মধ্যে কয়েকজন শিল্পী কিছুটা দর্শকপ্রিয়তা বা দর্শক পরিচিতি পেয়েছিলেন, কিন্তু তারা সেভাবে দর্শককে ধরে রাখতে পারেননি বা ধরে রাখতে চাননি।’

এপার বাংলার জননন্দিত অভিনেত্রী শাবানা যেমন ক্যারিয়ারের তুঙ্গে থেকে দাড়ি টেনেছিলেন অভিনয়ের, তেমনি ইতি টেনেছিলেন সুচিত্রা সেন। মাহিয়া মাহিও সে পথে হাঁটছেন কিনা, উত্তরটা দেবে সময়।

উল্লেখ্য, রাজশাহীতে জন্মগ্রহণ ও ঢাকায় বেড়ে ওঠা মাহিয়া মাহি ‘ভালোবাসার রঙ’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে সিনেমা জগতে পা রাখেন। যদিও তার চলচ্চিত্রে তার ক্যারিয়ার গড়ার কোন পরিকল্পনা ছিল না, তার অভিনয় তার প্রথম সিনেমার পরে প্রশংসিত হয়েছিল এবং এটাই তাকে এগিয়ে নিয়ে গিয়েছিল সিনেমা জগতে। ২০১৩ সালে মাহিয়া ৪টি ছবিতে অভিনয় করেছিলেন এবং এর বেশিরভাগই আর্থিকভাবে সফল হয়েছিল। মাহিয়া শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন এবং ক্রিয়েটিভ ডিজাইনিং নিয়ে পড়াশোনা করেন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *