Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মায়ের চেয়ে মাসির দরদটা সব সময় বেশি: ফখরুলকে কটাক্ষ কৃষিমন্ত্রীর

মায়ের চেয়ে মাসির দরদটা সব সময় বেশি: ফখরুলকে কটাক্ষ কৃষিমন্ত্রীর

বিএনপি মহাসচিব এবং রাজনৈতিক অঙ্গনের বর্ষীয়ান নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাম্প্রতিক সময়ে বিজয় দিবসের সুবর্নজয়ন্তী পালনের একটি বিষয়ে সমালোচনা করে বলেন, ‘সরকার বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে দেশের মহান নেতা তাজউদ্দীন আহমদের নাম কখনও উচ্চারণ করেনি।’ তার করা এই বক্তব্যের প্রতিক্রিয়ায় কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, মায়ের চেয়ে মাসির দরদটা বেশি। আজ (রবিবার) অর্থাৎ ১৯ ডিসেম্বর সকালের দিকে টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলায় সাংবাদিকদের সঙ্গে প্রশ্নত্তোর কালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। এই ৫০ বছরে বিএনপির কোনো নেতাকর্মী এক সেকেন্ডের জন্যও কি তাজউদ্দীন আহমদের নাম, জেনারেল এম এ জি ওসমানীর নাম উচ্চারণ করেছে? করেনি। আওয়ামী লীগের সকল নেতাকর্মী যেকোনো অনুষ্ঠানে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করে, শ্রদ্ধা জানায়, তারপর জাতীয় চার নেতাকে স্মরণ করে অনুষ্ঠান ও বক্তব্য শুরু করে। আওয়ামী লীগ সবসময়ই মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতি, মুক্তিযুদ্ধের নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে।

আওয়ামী লীগ কখনও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে না উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা অত্যন্ত সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে, ভূলুণ্ঠিত করেছে এবং বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিতে চেয়েছে। তাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না।

মন্ত্রী আরো যোগ করে বলেন, শুধু বিএনপি, জামায়াত, রাজাকার ও আলবদরদের মতো দেশের শ’ত্রুদের মতো নয়, বাংলাদেশের স্বাধীনতাকে সমর্থন না করা আন্তর্জাতিক একটি মহলও বারবার এদেশে বিপর্যয় ঘটানোর জন্য চেষ্টা করেছে এবং বলা যায় এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে, তারাও প্রতিনিয়ত দেশের যে ইতিবাচক ভাবমূর্তি সেটাকে ক্ষুণ্ন করার ষ’ড়যন্ত্রে মেতেছে। দেশের প্রতি সাম্প্রতিক সময়ে মার্কিন নিষেধাজ্ঞা এই দেশি-বিদেশি ষ’ড়যন্ত্রের একটি উৎকৃষ্ট উদাহরণ।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *