Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নিজেই বৈধভাবে আসেননি, তার পড়ানো শপথ বাক্য কীভাবে বৈধ হবে: শামসুজ্জামান দুদু

নিজেই বৈধভাবে আসেননি, তার পড়ানো শপথ বাক্য কীভাবে বৈধ হবে: শামসুজ্জামান দুদু

বিএনপি সভানেত্রী খালেদা জিয়াকে গনতন্ত্রের একজন আপোসহীন নেত্রী এমনটা উল্লেখ করে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, মঈন উদ্দিন-ফখরুদ্দিনের সাথে গনতন্ত্রের নেত্রী যদি আপস করতেন তাহলে অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে যেতে হতো না, তিনি আজ প্রধানমন্ত্রী থেকে দেশ পরিচালনা করতেন।

আজ (শনিবার) অর্থাৎ ১৮ ডিসেম্বর বিকেলের দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত কবির মুরাদের দ্বিতীয় মৃ’/ত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এমন ধরনের মন্তব্য করেন।

দুদু বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা আপসহীন নেত্রী বলি। তিনি অন্যায়ের সঙ্গে আপস করেননি। তিনি আজকে কারাগারের মধ্যে আছেন। দীর্ঘ প্রায় তিনটি বছর তাকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে এ সরকার। তিনি (খালেদা জিয়া) জেনারেল মঈন উদ্দীনের সঙ্গে আপস করলে এখন প্রধানমন্ত্রী থাকতেন। খালেদা জিয়া বলেছিলেন ওরা (মঈন-ফখরুদ্দীন) আমার কাছেও এসেছিল। তারা যে অন্যায় করেছিল সংবিধানকে পদদলিত করে ১/১১ সৃষ্টি করেছিল তাদের সঙ্গে খালেদা জিয়া আপস করতে রাজি হননি।

মুজিববর্ষের অনুষ্ঠানে মুজিব বানানের ভুল ও শপথবাক্য পাঠের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, কী অদ্ভুত বিষয় সেই অনুষ্ঠানে মুজিববর্ষ বানান ভুল লেখা হয়েছে কিন্তু কেন ভুল হয়েছে তার কোনও যৌক্তিক কারণ বলা হয়নি। তার সামনে দাঁড়িয়ে আমাদের নিশিরাতের প্রধানমন্ত্রী এবং তার বোন শপথবাক্য পাঠ করেছেন।

যেখানে নামটার কোনো কিছু ঠিকঠাক নেই, সেখানে শপথ কি আর ঠিক থাকতে পারে? শপথের সঠিক বানান যেখানে নাই, সেখানে কী আর শপথ শুদ্ধভাবে হতে পারে? এ কারণে অনেকেই বলে থাকেন, নিজেই তিনি বৈধভাবে আসেননি, সেখানে তার পড়ানো শপথ বাক্য কীভাবে বৈধ হবে, অন্যদের বৈধ শপথ কীভাবে পড়াবেন?

কবির মুরাদের স্মৃতিচারণ করতে গিয়ে দুদু বলেন, খালেদা জিয়া সেই সময় যা করেছেন সেটার পক্ষে ছিলেন কবির মুরাদ সাহেব। কোনো পরিস্থিতিতে তিনি তার নীতি থেকে বাইরে যাননি। আর এই কারণে তাকে বহুবার নির্যাতনের খড়গ নেমে এসেছে তার ওপর।
খবর বাংলাদেশ প্রতিদিনের।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *