Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন সেই জাককানইবি দোলনচাঁপা হলের প্রভোস্টের

এবার জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন সেই জাককানইবি দোলনচাঁপা হলের প্রভোস্টের

ক্ষমতাসীন দলের একটি অন্যতম রাজনৈতিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। দলের অন্যান্য সংগঠনের মতই এই নামটির (ছাত্রলীগ) সঙ্গেও রয়েছে বেশ সুনাম। তবে মাঝে মধ্যেই এই সংগঠনটির কিছু অসাধু কর্মকর্তাদের জন্যে নানা অনাকাঙ্খিত ঘটনার মুখোমুখি পড়তে হয় বাকি অন্যান্য নেতাকর্মীদের। সেই ধারাবাহিকতায় সম্প্রতি আবারও ঘটলো এমনই একটি ঘটনা।

জানা যায়, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের হাত থেকে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দোলনচাঁপা হলের প্রভোস্ট সিরাজাম মনিরা ।

শুক্রবার (১৮ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন জমা দেন তিনি। রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, জীবনের নিরাপত্তা চাওয়া বঙ্গবন্ধু নীল দলের সাহিত্য বিষয়ক সম্পাদক ও ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক সিরাজাম মনিরার জন্যে নিরাপত্তার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা হলে উন্নত মানের খাবার পরিবেশনের আয়োজন করে কর্তৃপক্ষ। কিন্তু দোলনচাঁপা হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য বিশেষ খাবারের আয়োজনের সব টাকা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের হাতে তুলে না দেওয়ায় ওই হল প্রভোস্টকে নানা ভাবে লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় গোটা বিশ্ববিদ্যালয়-জুড়ে বেশ চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হতে দেখা যায়। অনেকেই এ বিষয়টি মেনে নিতে না পেরে ছাত্রলীগের ঐ সকল কর্মীদের আইনের আওতায় আনার দাবি করেন। জানা গেছে, ঐ ঘটনায় দোলনচাঁপা হলের প্রাধ্যক্ষ ও চার আবাসিক শিক্ষক পদত্যাগ করেছেন। এতে ঐ ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো আইনি ব্যবস্থা নেয়া হয়েছে কিনা, তা জানা যায়নি।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *