Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীর জন্য উপহার নিয়ে এলেন ভারতের রাস্ট্রপতি রামনাথ

প্রধানমন্ত্রীর জন্য উপহার নিয়ে এলেন ভারতের রাস্ট্রপতি রামনাথ

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত দেশের ৫০তম বিজয় দিবস উদযাপনে যোগ দিতে বাংলাদেশ সফর করছেন। আজ (বুধবার) ঢাকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করেছেন। রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী এবং দ্বিপাক্ষিক সম্পর্কের ব্যাপক অগ্রগতির বিষয়ে পর্যালোচনা করেছেন বলে জানা গেছে। কোবিন্দ নেতা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনাকে স্মরণ করার মাধ্যমে মৈত্রী দিবসের যৌথ উদযাপনে সন্তোষ প্রকাশ করেন।

এর আগে বুধবার বেলা সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান কোবিন্দ।বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রামনাথ ঢাকায় সফরে আসার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ভারতের রাষ্ট্রপতি ভবনের তৈরি করা মিষ্টি, কেক এবং বিস্কুট সঙ্গে এনেছেন। প্রধানমন্ত্রী যেন নিজে সেগুলো গ্রহণ করেন সেই অনুরোধও করেন ভারতের রাষ্ট্রপতি।

গত বছর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আম উপহার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই আমের প্রশংসা করে রামনাথ কোবিন্দ জানান, আমগুলো মিষ্টি ও সুস্বাদু ছিল।

শেখ হাসিনা ও রামনাথের বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এবং প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় সফররত রামনাথ কোবিন্দের সঙ্গে বুধবার সোনারগাঁও হোটেলে সাক্ষাৎ করতে গেলে এ প্রসঙ্গ উঠে। বিশ্বব্যাপী চলমান পরিস্থিতির আঘাতের পর এটাই ভারতের রাষ্ট্রপতির প্রথম রাষ্ট্রীয় সফর। এ জন্য ভারতের রাষ্ট্রপতি খুবই আনন্দিত বলে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন।

আজ (বুধবার) সকালে কোবিন্দ জাতীয় শহীদ স্মৃতিসৌধ পরিদর্শন করেন এবং ১৯৭১ সালের বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরও পরিদর্শন করেন।
কোবিন্দ বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রতিনিধি পর্যায়ের বৈঠক করার কথা রয়েছে। এরপর তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাথেও তার সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানাগেছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *