Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত ঐ জাপানি মায়ের পক্ষে সিদ্ধান্ত দিলেন আদালত

শেষ পর্যন্ত ঐ জাপানি মায়ের পক্ষে সিদ্ধান্ত দিলেন আদালত

আদালত থেকে আদেশ দেওয়া সত্ত্বেও দুই সন্তানকে তাদের মায়ের কাছে হস্তান্তর না করায় বাবা ইমরান শরিফ গুরুতরভাবে আদালত অবমাননা করেছেন, এমনটা বলেছেন মাননীয় আদালত। দুই সন্তানকে তাদের মায়ের নিকট আজই হস্তান্তর করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে আগামি ১৫ ডিসেম্বর।

আজ (সোমবার) অর্থাৎ ১৩ ডিসেম্বর ঐ জাপানি মায়ের করা আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে সৈয়দ মাহমুদ হোসেন যিনি প্রধান বিচারপতি হিসেবে রয়েছেন তার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এর আগে সকালে দুই জাপানি সন্তান জেসমিন মালেকা ও লায়লা লিনাকে বেলা সাড়ে ১১টার মধ্যে আপিল বিভাগে হাজির করার জন্য নির্দেশ দেন মাননীয় আদালত।

দুই শিশুকে রোববার রাত ১০টার মধ্যে মায়ের কাছে দেওয়ার কথা থাকলেও দেননি বাবা শরীফ ইমরান। এই নির্দেশনা না মানায় তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনবেন বলে রোববারই জানিয়েছেলেন এরিকোর আইনজীবী।

তার আগে রোববার দুপুরে জাপানি দুই সন্তান বাংলাদেশি বাবার কাছে থাকবেন উল্লেখ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা মায়ের আপিলের ওপর আংশিক শুনানি করেন। পরে আদালত দুই সন্তানকে দুদিনের জন্য মায়ের কাছে রাখতে অন্তর্বর্তীকালীন আদেশ দেন। রোববার রাত ১০টার মধ্যে দুই সন্তানকে তাদের মায়ের হেফাজতে দিতে বাবার প্রতি নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে আগামী ১৫ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেন আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে জাপানি মায়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির ও ব্যারিস্টার আব্দুল কাইয়ুম। বাংলাদেশি বাবার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার কাজী মারুফুল আলম।

গতকাল অর্থাৎ রাত ১০টার মধ্যে তাদের দুই সন্তানকে মায়ের নিকট হস্তান্তর করার নির্দেশ দেন আপিল বিভাগ। আইনজীবী শিশির মনির বলেছেন, এরিকোর সন্তানদের এখানে আনা হলেও তাদের বাবা তাদের মায়ের নিকট হস্তান্তর করেনি। এ কারণে আমরা আদালত অবমাননার আবেদন করেছি।

দুই সন্তান জেসমিন মালিকা ও লায়লা লিনাকে হেফাজতে নেওয়ার হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৫ ডিসেম্বর জাপানি মা নাকানো এরিকো আপিল বিভাগে আবেদন করেন। এর আগে, গত ২১ নভেম্বর হাইকোর্টের রায়ে দুই জাপানি সন্তান জেসমিন মালেকা ও লাইলা লিনা তাদের বাবা ইমরান শরিফের সঙ্গে বাংলাদেশে থাকবেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *