Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / কাউকে আর সেটেল হতে দেবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

কাউকে আর সেটেল হতে দেবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে কাউকে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতিমধ্যে বাংলাদেশে প্রায় ১২ লাখ রো/হিঙ্গা মিয়ানমারের নাগরিক রয়েছে। এখন রো/হিঙ্গা বা যারাই আসুক, মিয়ানমার থেকে কাউকে ঢুকতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, মিয়ানমারে সর্বত্র যু/দ্ধ চলছে। তাদের বাহিনী বাংলাদেশ সীমান্তে আরাকান আর্মির সাথে যু/দ্ধ করছে। আমরা দেখতে পাচ্ছি যে তাদের লড়াই এতটাই তীব্র হয়ে উঠেছে যে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সরকারি কর্মকর্তা, আমার মনে হয় কিছু সামরিক কর্মী আমাদের এখানে অনুপ্রবেশ করেছে। কেউ অস্ত্র নিয়ে এসেছে, কেউ অ/স্ত্র ছাড়াই ঢুকেছে। কিন্তু তারা যু/দ্ধ করতে নয়, জীবন বাঁচাতে এসেছে।

“তখন আমাদের বিজিবি সদস্যরা তাদের অ/স্ত্র ফেলে রেখে আমাদের এখানে আটকে রাখে। তাদের মধ্যে আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমরা মিয়ানমারকে তাদের ফিরিয়ে নেওয়ার জন্য জানিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুব শিগগিরই তাদের জাহাজে করে নিয়ে যাওয়া হবে বলে মিয়ানমার বার্তা দিয়েছে। ১-২দিনের মধ্যে তাদের সদস্যদের ফিরে পেতে আশা করি. আমাদের সঙ্গে তাদের কোনো বিরোধ নেই, কোনো যুদ্ধ নেই, তারা আত্মরক্ষার জন্য এখানে এসেছে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা পরিষ্কার বলেছি যে আমাদের এখানে ইতিমধ্যে ১২ লাখ রো/হিঙ্গা রয়েছে। আমরা মিয়ানমার থেকে কাউকে এখানে বসতি স্থাপন করতে দেব না, সে রো/হিঙ্গা হোক বা অন্য কেউ।

About Babu

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *