Friday , September 20 2024
Breaking News

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠির পর ক্ষমতাসীন দলের ‘আচরণ’ নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, ‘আওয়ামী লীগের ক/লঙ্ক আরো তীব্র হয় যখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাকপটু ও মনোমুগ্ধকর কথা দিয়ে তাদের অপকর্ম ও দখলদারত্বের পাপ আড়াল করার চেষ্টা করেন। কারণ ওবায়দুল কাদেরের রাজনীতি নিয়ে বক্তৃতা যাত্রাপালা সংলাপের সুরে সস্তা বিনোদনে ভরপুর।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ এসব কথা বলেন।

এ প্রসঙ্গে তিনি ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, ‘আমি এই ভদ্রলোককে দেখেছি, যিনি বিনা ভোটে সরকার প্রধানকে লেখা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের চিঠি পড়ে প্রায় জ্ঞান হারিয়ে ফেলেছেন। কাদের সাহেব বিএনপিকে প্রশ্ন করেন- আপনাদের সাহসের উৎস এখন কোথায়? কে সাহায্য করবে?’

রিজভীর মন্তব্য, ‘ওবায়দুল কাদের সাহেব, আপনার উল্লাসে এটা প্রমাণিত- আওয়ামী সরকারের গণভিত্তি ভেঙে পড়েছে এবং নেতারা আত্মসম্মান হারিয়ে ফেলেছেন। বিএনপির সকল রাজনৈতিক ক্ষমতার উৎস দেশের জনগণ। ওবায়দুল কাদেরের ২০২৩ সালের অক্টোবরের ভাষণটি সবার মনে রাখতে হবে-আপস হয়ে গে/ছে।আমরা আছি, দিল্লিও আছে। দিল্লি আছে, আমরাও আছি। এ কথার মানে দেশের মানুষ নয়, দিল্লির দয়ায় টিকে আছে পরগাছা আওয়ামী লীগের অস্তিত্ব।

এদিকে মিয়ানমার সীমান্তে উত্তেজনার কথা উল্লেখ করে রিজভী বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অরক্ষিত হয়ে পড়েছে। সেখানে বাংলাদেশের নাগরিকরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। বাংলাদেশ সরকারের উদ্ভাবিত নীরবতা মূলত গভীর ষ/ড়যন্ত্র। দেশের মানুষকে নতজানু করতে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *