Monday , March 4 2024
Breaking News
Home / Politics / নির্বাচন হলেও সরকার টিকবে কিনা, প্রশ্নে যা বললেন মাহি বি চৌধুরী

নির্বাচন হলেও সরকার টিকবে কিনা, প্রশ্নে যা বললেন মাহি বি চৌধুরী

বলা হচ্ছে, ৫ জানুয়ারি নির্বাচন হলেও সরকার বেশিদিন টিকবে না। আপনি কি মনে করেন? জানতে চাইলে মুন্সীগঞ্জ-১ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরী (মাহি বি চৌধুরী) বলেন, নির্বাচন হবে কি না, সে কথা নয়। নির্বাচন আসলে হচ্ছে, হবেই। নির্বাচন না হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না। তবে নির্বাচন কতটা গ্রহণযোগ্য তা নির্বাচনের পর বলা যাবে।

রোববার রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন তার আপিল মঞ্জুর করে তার প্রার্থিতা বৈধ ঘোষণা করার পর তিনি এসব কথা বলেন।

মাহী বি চৌধুরী বলেন, এ বছর বিএনপি নির্বাচনে এলে যোগ্য নির্বাচন আরও উৎসবমুখর হতো।

তিনি বলেন, নির্বাচনের পরই বলা যাবে নির্বাচন কতটা গ্রহণযোগ্য। নির্বাচনে ভোটার উপস্থিতি কেমন, নির্বাচনের পরিবেশ বজায় রাখা যাবে কি না, নির্বাচন কমিশন কীভাবে কাজ করে, সবকিছুই নির্ভর করছে এই নির্বাচনের ফলাফলের ওপর। সরকার কীভাবে দেশ চালাবে, কতদিন চলবে তার ওপর নির্ভর করছে নির্বাচন কেমন হচ্ছে।

তিনি আবারও জোর দিয়ে বলেন, বর্তমানে নির্বাচন হবে না এমন কোনো পরিস্থিতি নেই, আবার নির্বাচন হলে সরকারের পতন হবে এমন পরিস্থিতিও আমি দেখছি না।

সার্বিকভাবে নির্বাচন নিয়ে তিনি কতটা আশাবাদী জানতে চাইলে মাহী বি চৌধুরী বলেন, আমি খুবই আশাবাদী। বিশ্বের অধিকাংশ দেশে দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। আমাদের দেশে দলীয় সরকারের অধীনে নির্বাচন নিয়ে মানুষ খুব একটা আশা প্রকাশ করে না। ২০১৯ সালের পর দেখা ও বোঝা যাবে- আগামীতে দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব কি না তা আমরা বলতে পারব। এর জন্য অপেক্ষা করতে হবে।

এর আগে আরও দুটি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়েছে, ওই দুটি নির্বাচন কি ভালো হয়নি? জানতে চাইলে মাহী বি চৌধুরী বলেন, গত দুই নির্বাচন ভালো হয়নি। বিগত দুটি নির্বাচন ভালো না হওয়ার কারণ থেকে শিক্ষা নিয়ে এই নির্বাচন কমিশন ও সরকার ভালো উদ্যোগ নেবে বলে আশা করি। কতটা প্রত্যাশা পূরণ হবে তা বলা যাবে ৭ জানুয়ারির পর।

নির্বাচন কমিশনের অধীনে কি সুষ্ঠু নির্বাচন সম্ভব? পুরো বিষয়টি নির্ভর করে রাজনৈতিক সদিচ্ছার ওপর, জবাব দেন তিনি। আমি মনে করি, আমি আশা করি এবং প্রত্যাশা করি—এই নির্বাচন কমিশন ও সরকারের রাজনৈতিক অঙ্গীকার ও সদিচ্ছা আছে। কতটা সফল হয়েছে, তারা আসলে কী করবে তার উত্তর ৫ জানুয়ারির নির্বাচনের আগে দেওয়া যাবে না।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *