Monday , March 4 2024
Breaking News
Home / National / নির্বাচনে আ’লীগের থিম সং শেয়ার করলেন সজীব ওয়াজেদ, ভিডিও ভাইরাল

নির্বাচনে আ’লীগের থিম সং শেয়ার করলেন সজীব ওয়াজেদ, ভিডিও ভাইরাল

‘দাবায়া রাখতে পারেনি কেউ, দাবায়া রাখতে পারবা না’- বঙ্গবন্ধু ভাষণের এই অংশ দিয়ে শুরু আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের থিম সং ‘নৌকার পালে লেগেছে হাওয়া, স্মার্ট বাংলাদেশ সবার চাওয়া’। শনিবার (৯ ডিসেম্বর) সজিব ওয়াজেদ তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে গানটি শেয়ার করেন।

গানটি শেয়ার করার পর তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়। শেয়ার করা ভিডিওতে অনেকেই গানটির কথা ও ভিডিওর পাশাপাশি প্রশংসা করেছেন।

সেই সঙ্গে কমেন্ট বক্সে নৌকায় ভোট দেওয়ার কথাও বলেছেন অনেকে।

গানটির মূল বিষয় স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাওয়া। সেখানে অগ্নিসংযোগ ও দেশবিরোধী অপশক্তিকে ‘শকুন’ আখ্যা দিয়ে একে অপরের হাত ধরে এগিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

গানটির ভিডিওতে উঠে এসেছে দেশের নিম্নবিত্ত মানুষের কথা। এছাড়াও দেশের মেগা প্রকল্প এবং এর ফলে জীবনযাত্রার মানের উন্নতি এবং যুব সমাজের অগ্রগতি দেখানো হয়েছে।

স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় থেকে গানটির একটি লাইন বলা হয়- ‘অন্যের ভরসায় থাকার দিন শেষ, সত্যিই হয়েছে আজ সোনার বাংলাদেশ। ’ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, বাংলাদেশের গর্ব, সে কথাও উঠে এসেছে এই গানে।

গানের শুরু থেকে প্রযুক্তি ও অবকাঠামোর উন্নয়নে গর্ব থাকলেও আমাদের দেশের মূল ভিত্তি কৃষি ও কৃষকের কথা ভোলেনি। এই কৃষি খাতের উন্নয়নের মাধ্যমে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছে, তাও এই গানে উল্লেখ করা হয়েছে। কৃষি খাতে প্রযুক্তির ছোঁয়াও দেখানো হয়েছে মিউজিক ভিডিওতে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের মেগা প্রকল্প পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এক্সপ্রেস ওয়ে, শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল থেকে শুরু করে আরও অনেক অবকাঠামো উন্নয়নের কথা আছে এই গানের মধ্যে, যার শেষ অংশে রয়েছে দেশের জাতীয় স্লোগান ‘জয় বাংলা’ বলে এগিয়ে যাওয়ার কথা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে ভাষণ থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে ভাষণের মাধ্যমে বাংলাদেশের এগিয়ে যাওয়ার ইতিহাসের কথা তুলে ধরা হয়েছে মিউজিক ভিডিওতে।

অনুপ আইচের লেখা ও প্রহরের কণ্ঠে গাওয়া এই গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মো. রাজাউল ইসলাম। ৪ মিনিটের এই ভিডিওতে দেশের জাতীয় খেলা হাডুডু থেকে শুরু করে জনপ্রিয় খেলা ক্রিকেট, কৃষ্টি, সংস্কৃতি ঐতিহ্য, ইতিহাস অর্জন সবকিছুই তুলে ধরা হয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *