Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / পূর্বের সব রেকর্ড ভাঙল পাগলা মসজিদ, ২৩ বস্তায় পেল যত পরিমান টাকা

পূর্বের সব রেকর্ড ভাঙল পাগলা মসজিদ, ২৩ বস্তায় পেল যত পরিমান টাকা

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে রেকর্ড পরিমাণ অর্থ পাওয়া গেছে। তিন মাস ২০ দিন পর ৯টি দানবাক্স খুলে গণনা শেষে পাওয়া গেছে ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা।

শনিবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৯টা পর্যন্ত ২৩ বস্তায় এই বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে। নগদ টাকার পাশাপাশি রয়েছে বৈদেশিক মুদ্রা, স্বর্ণ ও রৌপ্য। যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে বলে জানিয়েছেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ।

এর আগে কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে সকাল সাড়ে ৭টায় মসজিদের ৯টি দানবাক্স খুলে গণনা শুরু হয়। গণনায় দুই শতাধিক আলেম, মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীসহ রূপালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

পাগলা মসজিদে আটটি দানবাক্স থাকলেও এবার একটি বাক্স বাড়ানো হয়েছে। অনুদান বৃদ্ধির কারণে দান বাক্সের সংখ্যা এখন ৯টি।

জেলা প্রশাসক ও মসজিদ কমিটির সভাপতি জানান, গত ১৯ আগস্ট মসজিদের আটটি দানবাক্স খোলা হয়। এ সময় ২৩ বস্তায় রেকর্ড ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা, স্বর্ণালঙ্কার ও হীরা পাওয়া যায়। এবার পাওয়া গেছে ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা।

উল্লেখ্য, অনুদান থেকে প্রাপ্ত অর্থ জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় সংশ্লিষ্ট মসজিদের পাশাপাশি সমাজকল্যাণমূলক কাজে ব্যয় করা হয়।

About Nasimul Islam

Check Also

ফের গ্যাস নিয়ে মিলল দুঃসংবাদ

গ্রাহক পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বাড়ানো হয়েছে। ১২ কেজি সিলিন্ডারের দাম ১,৪৭৪ টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *