Monday , March 4 2024
Home / opinion / জাতীয় পার্টি নৌকার বিরুদ্ধে ভোটে দাড়াইতে ভয় পাই: পিনাকী

জাতীয় পার্টি নৌকার বিরুদ্ধে ভোটে দাড়াইতে ভয় পাই: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে আবারও একতরফা ভোট করতে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়ে ফেলেছে আওয়ামীলীগ সরকার।আর এই একতরফা নির্বাচনের বৈধ্যতা দিতে হাত বাড়িয়ে পূর্বের মতো জাতিয় পার্টি।তারা মুখে মুখে সরকারের বিরোধী করলেও আসন ভাগিয়ে নেওয়া ব্যাপারে বেশ সক্রিয়।তারা আবারও এই সরকারকে স্বীকৃতি দিতে এগিয়ে এসেছে তথা কথিত বিরোধী দলের ভূমিকা নিয়ে।তবে এবার ব্যতিক্রম ঘটনার সম্ভবনার সৃষ্টি হয়ে মাঠে তৃণমূল বিএনপির আবির্ভাবে। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

জাতীয় পার্টি নৌকার বিরুদ্ধে ভোটে দাড়াইতে ভয় পাইতেছে। হাসিনার ফ্যাসিবাদে সবার অলক্ষ্যে বাংলাদেশে যেই ভয়ংকর ঘটনা দাড়ায়ে গেছে এইটার সিগনিফেকেন্স এখনো কেউ বুঝতে পারতেছে না। সেইটা হইতেছে প্রতিযোগিতার ভয়, পরাজয়ের ভয়। কিন্তু ক্যাপিটালিজম দাড়ায়েই আছে প্রতিযোগিতার কনসেপ্টের উপরে। এইখানে নিশ্চিত বিজয় বলে কিছু নাই। এইখানে আপনি ফেইল করতে পারেন। কিন্তু আবার আপনি ভুল শুধরায়ে ঝাপায়ে পড়বেন। এইটাই মোদ্দা কথায় ক্যাপিটালিজম। পশ্চিমে আপনি কোনভাবে কম্পিটিটিশন বাদ দিয়ে সমঝোতো করে ফেললে ওই ব্যবসা জরিমানা দিতে দিতে দেউলিয়া হয়ে যাবে।

বাংলাদেশের একটিভিজমেও এই ফ্যাসিস্ট প্রবনতা ছায়া ফেলছে। এইখানে কেউ হারতে চায়না। তাই আগে থেকেই সে তার শংকা প্রকাশ করতে থাকে। যেন কোনভাবে তার পক্ষ হাইরা গেলে বলতে পারে, দেখিছো আমি তো আগেই বলছিলাম।

এক্টিভিজম, রাজনীতি বা ব্যবসায় আধা কমিটমেন্ট হয় না। আপনি যেইটা পার্সু করতেছেন সেইটায় আপনার সম্পুর্ন কমিটমেন্ট থাকতে হবে। মনে রাখতে হবে আপনাকে জিততে হবে। আপনি হেরেও যেতে পারেন কিন্তু আপনার লড়াই যদি ন্যায়ের পক্ষে হয়, সেই হারে কোন গ্লানি নেই, লজ্জাও নেই। ইতিহাস আপনাকে বীর হিসেবেই মনে রাখবে।

About Babu

Check Also

আমার বাচ্চা ও বউ পুইড়া গেছে, এইটা মিছা কথা: পিনাকী (ভিডিও)

সম্প্রতি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী দলের আন্দোলনকে জনগনের কাছে বিভ্রান্তির সৃষ্টির করতে একের এক রাজনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *