Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ আমির হোসেন আমুকে তলব করল ইসি, জানা গেল কারণ

হঠাৎ আমির হোসেন আমুকে তলব করল ইসি, জানা গেল কারণ

ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমুকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তাকে তলব করা হয়। ১৫ ডিসেম্বরের মধ্যে তাকে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) নির্বাচন কমিশন (ইসি) এ তথ্য জানিয়েছে।

এর আগে গত ৩০ নভেম্বর হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে উৎসবমুখর পরিবেশে ঝালকাঠি-২ আসনে মনোনয়নপত্র জমা দেন আমু। ওইদিন বেলা ১১টার দিকে তিনি নেতাকর্মীদের নিয়ে জেলা রিটার্নিং অফিসার ও ঝালকাঠি জেলা প্রশাসকের কাছে মনোনয়নপত্র জমা দেন। জেলা প্রশাসকের রিটার্নিং অফিসার ফারহা গুল নিঝুম মনোনয়ন গ্রহণ করেন। মনোনয়নপত্র জমা দেওয়ার পর নৌকার মাঝি আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু দেশবাসী ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। তিনি আওয়ামী লীগের মনোনয়নে ১৯৭৩ সালে ঝালকাঠি থেকে সংসদ সদস্য হন। আওয়ামী লীগ যে সব নির্বাচনে অংশ নিয়েছিল সবগুলোতেই তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন প্রবীণ এই রাজনীতিবিদ।

এর আগে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী একেএম শামীম ওসমানকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে নির্বাচন কমিশন।

About Babu

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *