Monday , March 4 2024
Breaking News
Home / International / অস্ট্রেলিয়ান সিনেটরের বিশেষ বার্তা: এখনো সময় আছে, বাংলাদেশের জনগণের জন্য নজর দিতে হবে বিশ্বকে

অস্ট্রেলিয়ান সিনেটরের বিশেষ বার্তা: এখনো সময় আছে, বাংলাদেশের জনগণের জন্য নজর দিতে হবে বিশ্বকে

নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে অস্ট্রেলিয়ার পার্লামেন্টে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এমন উদ্বেগ প্রকাশ করে দেশের প্রভাবশালী সিনেটর ডেভিড শোব্রিজ বাংলাদেশের জনগণের জন্য সম্ভাব্য সর্বোত্তম ফলাফলের দিকে মনোযোগ দেওয়ার জন্য বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন।

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে এক বক্তৃতায় তিনি এমন আহ্বানের কারণ ব্যাখ্যা করে বলেন, ব্যাপক রাজনৈতিক অস্থিরতা ও রাজনৈতিক দমন-পীড়নের মধ্যে আগামী বছরের ৭ জানুয়ারি বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু বিধি-বিধানের অভাবে দেশের প্রধান বিরোধী দল ওই নির্বাচনে অংশ নেবে না।

সিনেটর ডেভিড শুব্রিজ বলেছেন যে সরকার অক্টোবরে একটি আধা-সামরিক সহায়ক বাহিনী মোতায়েন করে লোকদের গ্রেপ্তার করে পুলিশের হাতে তুলে দিয়েছে। এটা রাজনৈতিক প্রতিপক্ষের জন্য খুবই বিপজ্জনক পদক্ষেপ। এটি ব্যাপক বিক্ষোভের দিকে পরিচালিত করেছে যা পুলিশি সহিংসতা এবং গুরুতর বর্বরতার সম্মুখীন হয়েছে।

অস্ট্রেলিয়ান গ্রিনস নেতা ডেভিড শোয়েব্রিজ বলেছেন যে হিউম্যান রাইটস ওয়াচ বিএনপির সাথে যা ঘটছে তা ‘হিংসাত্মক কর্তৃত্ববাদী ক্র্যাকডাউন’ বলে অভিহিত করেছে। অ্যামনেস্টি এবং জাতিসংঘের মানবাধিকার কমিশনারও (বাংলাদেশে) কী ঘটছে তা নিয়ে কথা বলেছেন। এখানকার অস্ট্রেলিয়ান সম্প্রদায়ও বাংলাদেশে তাদের পরিবার এবং সম্প্রদায়ের সাথে কী ঘটছে তা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন। আমিও তাদের নিয়ে উদ্বিগ্ন। এখনও সময় আছে, বিশ্বকে বাংলাদেশের জনগণের জন্য সম্ভাব্য সর্বোত্তম ফলাফলের দিকে মনোনিবেশ করতে হবে।

About Nasimul Islam

Check Also

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে ধরতে এফবিআইয়ের ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি অপহরণ এবং দুটি অপহরণের চেষ্টায় জড়িত থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *