Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / শরীকদের সঙ্গে আসন বন্টন প্রশ্নে যা বললেন কাদের

শরীকদের সঙ্গে আসন বন্টন প্রশ্নে যা বললেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের সমঝোতা হতে হবে। আসন বণ্টনের বিষয়টি আজ-কালের মধ্যেই পরিষ্কার হবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সোমবার ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগ। এ প্রসঙ্গে তিনি বলেন, আসন ভাগাভাগির চেয়ে ১৪ দলের সঙ্গে আমাদের বৈঠক রাজনৈতিকভাবে বেশি গুরুত্বপূর্ণ। আমরা রাজনৈতিক বিষয়টিকে গুরুত্ব দিচ্ছি। মাঝে মধ্যেই আমাদের সঙ্গে ১৪ দলের সাথে বৈঠক হয়, গতকাল (সোমবার)ও হয়েছে। আরও রাজনৈতিক আলোচনা হয়েছে বেশি।

‘দেশ-বিদেশে ষ/ড়যন্ত্র চলছে’ অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘১৪টি দলের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে রাজনৈতিক আলোচনা গুরুত্ব পেয়েছে। দেশে বিদেশে যে ষ/ড়যন্ত্র চলছে তার বিরুদ্ধে ১৪ দল ঐক্যবদ্ধভাবে লড়বে। ১৪ দলীয় জোটের ঐক্যকে শক্তিশালী করে লড়বো।

তিনি বলেন, “অনেক প্রার্থী সর্বত্র স্বতন্ত্রভাবে দাঁড়িয়েছেন। ১৪ দলীয় জোটের প্রত্যাশা কী, আর বাস্তবতা কী, তারা কী পাবেন; আমরা একসঙ্গে দুটি বিষয়ে সিদ্ধান্ত নেব। তাদের কেউ কেউ হয়তো নৌকায় মার্কা প্রতীক পাবেন, তবে তাদের অন্যান্য প্রার্থীদের অনেকেই তাদের নিজস্ব মার্কায় ভোট করবেন।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *