Tuesday , February 27 2024
Home / International / ভিউ বাড়াতে বিমান বিধ্বস্ত, কঠিন শাস্তি পেলেন সেই ইউটিউবার

ভিউ বাড়াতে বিমান বিধ্বস্ত, কঠিন শাস্তি পেলেন সেই ইউটিউবার

ইউটিউব চ্যানেলে ভিউ বাড়তে অভিনব ফন্দি আটলেন এক ইউটিউবার। ভিউ বাড়ানোর জন্য একটি প্লেন ধ্বংস করে ওই ইউটিউবার। তাকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। সোমবার (৪ ডিসেম্বর) মার্কিন কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ট্রেভর জ্যাকব নামের ৩০ বছর বয়সী ইউটিউবার তার নিজের এক ইঞ্জিনবাহী বিমানটি নভেম্বর মাসে উড্ডয়ন করে। পরে তা ধ্বংস করে দেয়। বিমান দুর্ঘটনার ফুটেজ পরে ইউটিউবে প্রকাশ করা হয়। এতে ট্রেভর জ্যাকবকে টেক অফের পর প্লেন থেকে লাফ দিতে দেখা যায়। এরপর বিমানটি একটি পাহাড়ে বিধ্বস্ত হয়। সিএনএন সূত্রে এ তথ্য জানা গেছে।

ঘটনার কয়েক সপ্তাহ পর, তদন্তে নামে যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন সেবা বোর্ড এবং কেন্দ্রীয় এভিয়েশন প্রশাসন।তারা জ্যাকবকে বিমানের ধ্বংসাবশেষ সংরক্ষণ করার নির্দেশ দেয়।

তবে, ইউটিউবার তদন্ত কর্মকর্তাদের বলেছেন যে বিমানটি কোথায় বিধ্বস্ত হয়েছে তা তিনি জানেন না। বিমানের ধ্বংসাবশেষ খুঁজতে বন্ধুর সাথে হেলিকপ্টারে করে এলাকায় যান। কিন্তু বিমানটির সন্ধান পাননি তারা।

তবে তদন্ত কর্মকর্তারা তদন্তে গিয়ে বিমান দুর্ঘটনার সত্যতা পেয়েছেন। পরে জ্যাকবের লাইসেন্স বাতিল করা হয় এবং তাকে ছয় মাসের জন্য জেল দেয়া হয়।

এদিকে জ্যাকব স্বেচ্ছায় বিমান ধ্বংস করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, জ্বালানি ফুরিয়ে যাওয়ায় বিমানটি বিধ্বস্ত হয়েছে।

About Rasel Khalifa

Check Also

এবার ৬ কারা কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যুক্তরাজ্য একটি আর্কটিক পেনাল কলোনির দায়িত্বে থাকা ছয় রুশ কারাগার কর্মকর্তার সম্পদ বাজেয়াপ্ত করেছে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *