Monday , March 4 2024
Breaking News
Home / National / নির্বাচন থেকে সরে দাঁড়ালেন প্রতিমন্ত্রী ও তার ছেলে, প্রকাশ্যে এল কারন

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন প্রতিমন্ত্রী ও তার ছেলে, প্রকাশ্যে এল কারন

আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং তার ছেলে সাফায়াত বিন জাকির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র গ্রহণ করলেও জমা দেননি। পরে এর মাধ্যমে তারা নির্বাচন থেকে সরে দাঁড়ান।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিলহাজ উদ্দিন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসন থেকে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ১৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকিরসহ চারজন মনোনয়নপত্র জমা দেননি।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী, কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী বিপ্লব হাসান ছাড়াও একই দলের চার স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংগ্রহ করেও মনোনয়নপত্র জমা না দেওয়ার বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, আমি সরকারের প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আমি দলের বাইরে নই। আমার ভক্তরা আমাকে ভালোবেসে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলের সিদ্ধান্ত উপেক্ষা করা যাবে না বলে আমি তাদের বুঝিয়েছি। ফলে মনোনয়নপত্র জমা হয়নি।

ওই আসন থেকে মনোনয়নপত্র জমাদানকারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম শালু বলেন, প্রতিমন্ত্রী ও তার ছেলে মনোনয়নপত্র নিলেও জমা দেননি বলে শুনেছি। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি।

প্রসঙ্গত, কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে মনোনয়নপত্র নিয়েছেন ৪৮ জন। তবে জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

About Zahid Hasan

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *