Monday , March 4 2024
Home / Countrywide / স্বতন্ত্র প্রার্থীদের নিরাপত্তা প্রশ্নে নতুন সিদ্ধান্তের কথা জানাল ইসি

স্বতন্ত্র প্রার্থীদের নিরাপত্তা প্রশ্নে নতুন সিদ্ধান্তের কথা জানাল ইসি

অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, স্বতন্ত্র প্রার্থীসহ সব প্রার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রশাসনিক বদলিসহ নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

অশোক কুমার দেবনাথ বলেন, আমাদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ২ হাজার ৭১৩ জন প্রার্থী এবং ২৯টি দল রয়েছে। আগে ৩০টি দিয়েছিল। কিন্তু তাদের মধ্যে জেডিপি নামে একজন আছে, এটা কোনো দল নয়, স্বতন্ত্র হবে। তাই মোট নিবন্ধিত দলের মধ্যে ২৯টি দল আমাদের কাছে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।

ওসি-ইউএনওদের বদলির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত এক সপ্তাহে আমাদের নির্বাচন কমিশনাররা বিভিন্ন জেলা ও অঞ্চল পরিদর্শন করেছেন। তাদের তথ্যের ভিত্তিতে গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেয়। রদবদলের কারণে প্রশাসনে বিশৃঙ্খলার কোনো আশঙ্কা নেই বলেও উল্লেখ করেন তিনি।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিশন প্রয়োজন মনে করলে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিতে পারে। তবে এই মুহূর্তে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানি না। প্রশাসন এখন পর্যন্ত ভালো দেখছে, কোনো সমস্যা নেই।

About Babu

Check Also

অবশেষে শেষ রক্ষা হলো না ওসমানীর ব্রাদার সাদেক-এর

জামিন নিতে এসে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ব্রাদার ইসরাইল আলী সাদেককে গ্রেফতার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *