Monday , March 4 2024
Breaking News
Home / National / এবার ওবায়দুল কাদেরের প্রশ্ন, ‘বিএনপিকে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে না কেন’

এবার ওবায়দুল কাদেরের প্রশ্ন, ‘বিএনপিকে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে না কেন’

বিএনপি নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাধা দিচ্ছে দাবি করে দলটিকে কেন নিষিদ্ধ করা হচ্ছে না বলে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা নির্বাচনে বাধা দিচ্ছে তাদের নিষিদ্ধ করতে হবে। সভ্য দেশগুলো এসব নিয়ে কিছু বলছে না।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি হরতাল করছে। গাড়ি পোড়াচ্ছে। পুলিশ মেরেছে। প্রকাশ্যে নির্বাচনের বিরোধিতা করছে। মানুষের ওপর অত্যাচার করে সংবিধানকে চ্যালেঞ্জ করছে। তাদের সন্ত্রাসী কার্যক্রম ঢেকে রাখার মতো নয়। সবাই সব কিছু দেখছে। হামলা করছে তাদের কী বিচার হবে না?

সেতুমন্ত্রী বলেন, যারা অপকর্ম ও শাস্তিযোগ্য অপরাধ করবে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

তিন টেকনোক্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংবিধান অনুযায়ী টেকনোক্যাট মন্ত্রীরা নির্বাচনকালীন সরকারে এমপি হতে পারবেন না।

বিএনপি নিজেই নির্বাচনের বাইরে রয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না। বিএনপি নিজেই নির্বাচনের বাইরে। কেউ তাদের বাইরে রাখেনি।

মনোনয়ন পাওয়া নেতা-কর্মীদের উদ্দেশ্যে দলের সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন জমা দেওয়ার সময় স্লোগান দেওয়া যাবে না।

জোটসঙ্গীদের নিয়ে করা এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, শরিক হলেই তাকে মনোনয়ন দেওয়া হবে না। নির্বাচিত হওয়ার মত জনপ্রিয় যোগ্য মানুষকেই দেওয়া যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, সময়সীমা অতিক্রম করে নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ পরিবর্তন আওয়ামী লীগ সমর্থন করে না।

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *