Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / এবার কল্যাণ পার্টির ইবরাহিমকে নিয়ে নতুন সিদ্ধান্ত নিল আদালত

এবার কল্যাণ পার্টির ইবরাহিমকে নিয়ে নতুন সিদ্ধান্ত নিল আদালত

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের বিরুদ্ধে কোনো বিরুদ্ধে আর্থিক সিদ্ধান্ত নিতে পারবে না বাংলাদেশ ব্যাংক।

বুধবার (২৯ নভেম্বর) সকালে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে হাইকোর্টও রুল জারি করেন। পাশাপাশি আইসিবি ইসলামী ব্যাংক থেকে তৃতীয় এক ব্যক্তির নেওয়া ঋণ নিয়ে ইব্রাহিমকে দেওয়া চিঠি ৭ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশও দিয়েছেন হাইকোর্ট।

এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম।

বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে সম্প্রতি আত্মপ্রকাশ রাজনৈতিক জোট ‘যুক্ত ফ্রন্ট’-এর প্রধান হিসেবে তিনি নির্বাচনে অংশ নেবেন।

২২ নভেম্বর এক সংবাদ সম্মেলনে ইব্রাহিম বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেবে যুক্তফ্রন্ট। সে জন্য আমরা বড় ঝুঁকি নিচ্ছি, অতীতেও বড় দল ও ছোট দল নির্বাচনে অংশ নিয়েছে। আমরাও বড় দল নই- ছোট দল নির্বাচনে অংশ নেবে, শঙ্কা নিয়ে। সরকারের প্রতিশ্রুতি যে আমরা ২০২৪ সালের নির্বাচন জাতি ও বিশ্বের কাছে গ্রহণযোগ্য করতে চাই সেই আশঙ্কার উত্তর।

তিনি বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে এখন প্রশ্ন উঠেছে আগামী নির্বাচন কেমন হবে। আমরা আশা করি, আগামী নির্বাচনগুলো আগের নির্বাচনগুলোর চেয়ে আরও স্বচ্ছ ও অবাধ হবে। আমরা আশা করি বর্তমান রাজনৈতিক সরকার তাদের অতীতের ভুলগুলোকে মূল্যায়ন করবে এবং সেই ভুলের পুনরাবৃত্তি করবে না। কারণ অতীতের ভুলের পুনরাবৃত্তি করলে তা তাদের বিরুদ্ধে যাবে। এতে জনগণের দুর্ভোগ বাড়বে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

About Babu

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *