Monday , March 4 2024
Home / Countrywide / অবশেষে আওয়ামী লীগের তিন মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ

অবশেষে আওয়ামী লীগের তিন মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ

মন্ত্রিসভার টেকনোক্র্যাট (সংসদ সদস্য নন) তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ কার্যকর হয়েছে। তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

একই সঙ্গে তিন উপদেষ্টার পদত্যাগপত্রও গ্রহণ করা হয়েছে।

গত ১৯ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার পর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তারা তিনজনই টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী ছিলেন।

একই সঙ্গে সেদিন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দেন।

বুধবার সকালে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম জাগো নিউজকে বলেন, রাষ্ট্রপতি পদত্যাগপত্র গ্রহণ করেছেন। আজ থেকে এই পদত্যাগ কার্যকর হবে।

পরে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, তিন টেকনোক্র্যাট মন্ত্রী ও উপদেষ্টার পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া চলছে। পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত তারা কাজ চালিয়ে যেতে পারবেন।

তিন সদস্যের পদত্যাগের পর প্রধানমন্ত্রী ছাড়া এখন মন্ত্রিসভায় মোট সদস্যের সংখ্যা ৪৪। তাদের মধ্যে ২৩ জন মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি ভোট গ্রহণ করার কথা রয়েছে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে শেষ রক্ষা হলো না ওসমানীর ব্রাদার সাদেক-এর

জামিন নিতে এসে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ব্রাদার ইসরাইল আলী সাদেককে গ্রেফতার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *