Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন আসন্ন, বিদায় নেওয়ার বিষয়ে যা বললেন ইসি রাশেদা

নির্বাচন আসন্ন, বিদায় নেওয়ার বিষয়ে যা বললেন ইসি রাশেদা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সারা বিশ্বের চোখ বাংলাদেশের দিকে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, “‘ভোটকেন্দ্রে স্বচ্ছতার জায়গায় অস্বচ্ছ কিছু হলে ফলাফল ঘোষণা বন্ধ করে দেওয়া হবে। এই ভোটের দিকে তাকিয়ে আছে সারা বিশ্ব। কাজেই আমরা ইজ্জত হারানো অবস্থায় বিদায় নিতে চাই না।”

মঙ্গলবার জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে ইসি রাশেদা সুলতানা বলেন, “‘মানুষের কাছে আমাদের এতটা হেয়প্রতিপন্ন কইরেন না, যাতে মানুষের কাছে ছোট হই। আমাদের ছেলেমেয়ে আছে। তারাও আমাদের কারণে হেয়প্রতিপন্ন হোক, এটা চাই না।”

আমাদের দেশে নির্বাচন ভালো হয় না, এটা সারা বিশ্বে ছড়িয়ে আছে। তবে আমরা দেখাতে চাই যে আমরা একটি ভালো নির্বাচন করতে পারি। এটাই আপনাদের কাছে চাওয়া।’

নির্বাচনী দায়িত্ব পালনে কঠোর হওয়ার পরামর্শ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, ‘যারা নির্বাচনে অংশ নেয়, তারা যেকোনো উপায়ে জয়ী হতে চায়।

এ কারণে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটে। কমিশনের কাছে একটাই দাবি, আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কঠোর হতে হবে। এক্ষেত্রে কেউ প্রশ্ন করতে পারে না যে আমরা নিরপেক্ষ নই। এটার ব্যত্যয় হলে বরদাশত করব না। এমন কোনো কাজ করবেন না, যাতে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়।

রাশেদা সুলতানা সুন্দর নির্বাচন দেওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছি। আমরা একটি সুন্দর নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বড়ুয়া, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *